শনিবার ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকারের ভেতরে কাঁপন ধরেছে: আযম খান

রাজনীতি ডেস্ক   |   শনিবার, ১০ জুন ২০২৩   |   প্রিন্ট   |   78 বার পঠিত   |   পড়ুন মিনিটে

সরকারের ভেতরে কাঁপন ধরেছে: আযম খান

বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আযম খান বলেছেন, সরকার লন্ডভন্ড হয়ে গেছে। আর এই সরকারের রেহাই নেই। সরকারের ভেতরে কাঁপন ধরে গেছে।

শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক সভায় তিনি এসব কথা বলেন। খালেদা জিয়া, তারেক রহমান, বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম পিন্টু ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর এবং ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে সব মিথ্যা মামলা প্রত্যাহার ও সব কারাবন্দিদের নিঃশর্ত মুক্তির দাবিতে এ প্রতিবাদী সভার আয়োজন করে বাংলাদেশ ইয়ুথ ফোরাম।

আযম খান বলেন, সিরাজুল আলম খানের জানাজায় সরকারের কোনো আয়োজন ছিল না। অথচ বলে বেড়ায়, মুক্তিযুদ্ধের চেতনা লালন করছে। সরকারের দ্বিমুখী দেশের মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে। এই সরকার গণতন্ত্র স্বাধীনতা সার্বভৌমত্ব লন্ডভন্ড করে দিয়েছে। সরকার এখন জোর করেই ক্ষমতায় থাকতে চায়। সরকার দেখছে ১৫ বছর যাবত ক্ষমতায় আছি কেউ তো কিছু করতে পারছে না। কারও কথাই সরকারের কানে পৌঁছায় না। তারা একক কর্তৃত্ববাদী অপশাসন কায়েম করে দেশটাকে ধ্বংস করে দিয়েছে। দিনের ভোট রাতে চুরি করে নিয়ে দেশে রাম রাজত্ব কায়েম করছে।

তিনি ব‌লেন, আমেরিকা স্পষ্ট করে বলে দিয়েছে, বাইরের সরকারের নীতি হলো সুষ্ঠু নির্বাচন প্রতিষ্ঠা করা। আমেরিকা বুঝতে পেরেছে এবারও দিনের ভোট রাতে করতে চায়। সরকার বলছে, আমেরিকা যাবে না, তাহলে কোথায় যাবেন। কীভাবে ২৪-এর নির্বাচনে ভোট চুরি করবে এ নিয়ে মহা ষড়যন্ত্রে লিপ্ত আছে। সরকার নির্বাচনের নতুন কৌশল খুঁজছে।

তিনি আরও বলেন, সরকার কাউকে সহ্য করতে পারছে না। এই সরকার স্বপ্নেও দেখছে গদি নেই।

বিএনপির ভাইস চেয়ারম্যান ব‌লেন, আইনমন্ত্রী স্বীকার করে বলেছেন, নির্বাচনের আগে আর কারও নামে হয়রানি মূলক মামলা হবে না। অবিলম্বে যেসব মানুষের নামে মিথ্যা হয়রানিমূলক মামলা আছে, তা প্রত্যাহার করতে হবে। তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা দিয়ে আসুন নইলে যতই সংলাপের কথা বলুন কাজ হবে না। গোটা দেশের মানুষকে বিপদে ফেলে সংলাপ করবেন, এটা হবে না। জাতির কাছে ক্ষমা চান।

সংগঠনের সভাপতি সাইদুর রহমান সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন- জাতীয় পার্টির (কাজী জাফর) মহাসচিব আহসান হাবীব লিংকন, বিএনপির প্রশিক্ষণবিষয়ক সম্পাদিকা রাশেদা আক্তার হীরা, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আনোয়ার হোসেন বুলু, পিরোজপুর জেলা বিএনপির আহ্বায়ক আলমগীর হোসেন, ইসমাইল হো‌সেন সিরাজী প্রমুখ।

Facebook Comments Box

Posted ১১:৫৬ পূর্বাহ্ণ | শনিবার, ১০ জুন ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com