বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শেখ হাসিনা জ্ঞানভিত্তিক দেশ গড়তে সাহসের খেয়া পাড়ি দিয়েছেন: মতিয়া চৌধুরী

ডেস্ক রিপোর্ট   |   মঙ্গলবার, ১৫ নভেম্বর ২০২২   |   প্রিন্ট   |   292 বার পঠিত   |   পড়ুন মিনিটে

শেখ হাসিনা জ্ঞানভিত্তিক দেশ গড়তে সাহসের খেয়া পাড়ি দিয়েছেন: মতিয়া চৌধুরী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জ্ঞানভিত্তিক দেশ গড়তে সাহসের খেয়া পাড়ি দিয়েছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। তিনি বলেন, নতুন প্রজন্মের চোখে আলো লাগানোর জন্য শেখ হাসিনা কোটি কোটি টাকা খরচ করেন। জ্ঞানভিত্তিক দেশ গড়তে কৃষক-শ্রমিক, মেহনতি মানুষের সন্তানদের হাতে বছরের প্রথম দিন নতুন বই তুলে দিয়েছেন। নিম্ন মধ্যবিত্ত একটি দেশে বছরের প্রথমদিন বিনামূল্যে কোটি কোটি বই দেওয়ার ঘটনা পৃথিবীর ইতিহাসে বিরল।

আজ মঙ্গলবার বিকেলে শেরপুরের নকলা উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

শেখ হাসিনা দেশ ও জনগণের কল্যাণের জন্য নির্ঘুম রাত কাটান উল্লেখ করে করে মতিয়া চৌধুরী বলেন, দেশের অবকাঠামোর জন্য, দরিদ্র মানুষের পেটে ভাত দেওয়ার জন্য, পরনের কাপড়ের জন্য, নারীর ক্ষমতায়নের জন্য, স্বাস্থ্যের জন্য, দেশের মানুষের কল্যাণের জন্য নির্ঘুম রাত কাটান শেখ হাসিনা। তাই তার সরকার বার বার দরকার। দেশকে এগিয়ে নিতে তার বিকল্প নেই।

আশ্রয়ণের লাল-সবুজের ঘর বিতরণকে অনন্য ও অসাধারণ উদ্যোগ উল্লেখ করে সাবেক কৃষিমন্ত্রী বলেন, যতদিন শেখ হাসিনা বেঁচে থাকবেন ততদিন গরিবের ঘর অনন্ত জাগরূক থাকবে। এমন দিন আসবে ঘর নেওয়ার মানুষ খুঁজে পাওয়া যাবে না।

পৌর শহরের পূর্ব জালালপুর জোড়াব্রিজপাড় চাতাল মাঠে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আম্বিয়া খাতুনের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে দলের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, দীর্ঘদিন ক্ষমতায় থাকার কারণে আমাদের মেদ-ভূড়ি অনেক বেড়ে গেছে। এটি শরীরের জন্য ভালো নয়। ঝেরে ফেলে দিতে হবে।

এর আগে জাতীয় সংগীত শেষে বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক। পরে তিনি স্বাগত বক্তব্য রাখেন। সম্মেলনে অন্যান্যের মধ্যে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, সদস্য মারুফা আক্তার পপি ও রেমন্ড আরেং। প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. চন্দন কুমার পাল। সম্মেলনে সাংগঠনিক রিপোর্ট পেশ করেন উপজেলা আওয়ামী লীগের বিদায়ী সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ।

এ রিপোর্ট লেখা পর্যন্ত সম্মেলনের দ্বিতীয় অধিবেশন চলছিল। আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, দ্বিতীয় অধিবেশনে সভাপতি পদে পাঁচ জন ও সাধারণ সম্পাদক পদে ১১ জনকে নিয়ে কেন্দ্রীয় নেতারা সমঝোতার জন্য আলোচনায় বসেছেন।

Facebook Comments Box
advertisement

Posted ১:৪৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৫ নভেম্বর ২০২২

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com