বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকা মহানগরে ৪টি পদযাত্রা ও জনসমাবেশ করবে বিএনপি

রাজনীতি ডেস্ক   |   সোমবার, ১৫ মে ২০২৩   |   প্রিন্ট   |   171 বার পঠিত   |   পড়ুন মিনিটে

ঢাকা মহানগরে ৪টি পদযাত্রা ও জনসমাবেশ করবে বিএনপি

সরকারের পতনের দাবিতে বিএনপির ঘোষিত কর্মসূচির বাইরেও ঢাকা মহানগরে পৃথক কর্মসূচি পালন করবে দলটি। এর মধ্যে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে আলাদাভাবে পদযাত্রা কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

সোমবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে নতুন কর্মসূচি হিসেবে আগামী ১৭ মে বুধবার ও ২৩ মে মঙ্গলবার ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ পৃথকভাবে রাজধানীতে পদযাত্রা করবে। এছাড়া পূর্ব নির্ধারিত সমাবেশের স্থানও ঘোষণা করা হয় ওই বিজ্ঞপ্তিতে।

এতে বলা হয়, ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে ১৭ মে বেলা ২টায় বাসাবো খেলার মাঠ থেকে মালিবাগ কমিউনিটি সেন্টার পর্যন্ত পদযাত্রা, একইদিন মহানগর উত্তরের উদ্যোগে বাড্ডা সুবাস্তু ভ্যালী টাওয়ারের সামনে থেকে রামপুরা আবুল হোটেল পর্যন্ত পদযাত্রা অনুষ্ঠিত হবে। ২৩ মে মঙ্গলবার বেলা ২টায় ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে ধানমন্ডি থেকে পদযাত্রা অনুষ্ঠিত হবে। একইদিন মহানগর উত্তর বিএনপির উদ্যোগে গাবতলী বাগবাড়ি থেকে টেকনিক্যাল ও কল্যাণপুর হয়ে পঙ্গু হাসপাতালের সামনে থেকে ৩০০ ফুট রাস্তা পর্যন্ত পদযাত্রা অনুষ্ঠিত হবে।

এছাড়া সারাদেশে ঘোষিত জনসমাবেশের কর্মসূচির অংশ হিসেবে ২০ মে শনিবার বেলা ২টায় ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে মতিঝিলের পীরজঙ্গি মাজারের সামনে সমাবেশ এবং ২৬ মে শুক্রবার বেলা ২টায় যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল-সংলগ্ন স্থানে অথবা শ্যামপুর লাল মসজিদ সংলগ্ন এলাকায় সমাবেশ হবে।

অন্যদিকে ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে ১৯ মে শ্যামলী ক্লাব মাঠে জন সমাবেশ এবং ২৭ মে উত্তরায় মালেকাবানু উচ্চ বিদ্যালয়ের পূর্ব পাশের রাস্তা অথবা উত্তরা রাজউক কলেজের সামনে সমাবেশ অনুষ্ঠিত হবে।

উচ্চ আদালতের নির্দেশনাকে অধীনস্থ আদালত এবং সরকারের অবজ্ঞা, গায়েবি মামলায় নির্বিচারে গ্রেপ্তার, মিথ্যা মামলা ও পুলিশি হয়রানি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বিদ্যুতের লোডশেডিং, আওয়ামী সরকারে সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদ এবং ১০ দফা দাবি বাস্তবায়নে এসব কর্মসূচি পালন করবেন দলটির নেতাকর্মীরা।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সই করা এই সংবাদ বিজ্ঞপ্তিতে কর্মসূচির সময় ও স্থান জানানো হয়। এর আগে গত শনিবার নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ সমাবেশ থেকে সারা দেশের সব মহানগর ও ৮২টি সাংগঠনিক জেলায় ৪ দিনের কর্মসূচি ঘোষণা করা হয়েছিল। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেছিলেন। কর্মসূচিগুলো হলো ১৯ মে ঢাকা মহানগর উত্তরসহ ২৮ জেলা ও মহানগরে জনসমাবেশ, ২০ মে ঢাকা মহানগর দক্ষিণসহ ২১ জেলা ও মহানগরে, ২৬ মে ঢাকা মহানগর উত্তরসহ ২০ জেলা ও মহানগরে এবং ২৭ মে ঢাকা মহানগর দক্ষিণসহ ১৫ জেলা ও মহানগরে জনসমাবেশ।

Facebook Comments Box

Posted ২:৪৭ অপরাহ্ণ | সোমবার, ১৫ মে ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com