রবিবার ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্মৃতিকথামূলক বই প্রকাশের ঘোষণা মালালার

আন্তর্জাতিক ডেস্ক   |   বুধবার, ১৯ এপ্রিল ২০২৩   |   প্রিন্ট   |   179 বার পঠিত   |   পড়ুন মিনিটে

স্মৃতিকথামূলক বই প্রকাশের ঘোষণা মালালার

নোবেলজয়ী পাকিস্তানের নারীশিক্ষা অধিকারকর্মী মালালা ইউসুফজাইয়ের আরেকটি বই প্রকাশ হচ্ছে। সামাজিক যোগাযোগমাধ্যমে এ ঘোষণা দিয়ে মালালা বলেছেন, তিনি যে বইটি প্রকাশের কাজ করছেন, সেটি স্মৃতিকথামূলক। একই সঙ্গে জানিয়েছেন, বইটি হবে তাঁর ‘একেবারে ব্যক্তিজীবন’ নিয়ে।

সোমবার বই প্রকাশের ঘোষণা দিয়ে মালালা বলেছেন, ‘খুবই আনন্দের সঙ্গে ঘোষণা দিচ্ছি, আমার পরবর্তী বই নিয়ে কাজ করছি আমি। গত কয়েক বছরে অনেক পরিবর্তনের মধ্য দিয়ে গেছে আমার জীবন। এর মধ্যে স্বাধীনতা যেমন ছিল, তেমনি ছিল সঙ্গী খোঁজার বিষয়টি। সবচেয়ে বড় বিষয়, নিজেকে খুঁজে পাওয়া।’ খবর জিও নিউজের

২০১৩ সালে তরুণ এই অধিকারকর্মী ‘আই অ্যাম মালালা’ নামে প্রথম বই প্রকাশ করেন। বইটি আন্তর্জাতিকভাবে ‘বেস্ট সেলারের’ স্বীকৃতি পেয়েছিল। বইটি প্রকাশ হয়েছিল মালালার ১৬তম জন্মদিনের পরই। মালালা বলেছেন, আগামী অক্টোবরে তাঁর প্রথম স্মৃতিকথা ‘আই অ্যাম মালালা’ প্রকাশের দশক পূর্তি হবে।

২০১৭ সালে মালালার দ্বিতীয় বই প্রকাশিত হয়। শিশুদের জন্য লেখা বইটির নাম ‘মালালা’স ম্যাজিক পেনসিল’। এর প্রকাশক যুক্তরাজ্যের পাফিন বুক। শরণার্থীদের অভিজ্ঞতা নিয়ে মালালার লেখা তৃতীয় বই ‘উই আর ডিসপ্লেসড’ ২০১৮ সালে প্রকাশ করে উইডেনফেল্ড অ্যান্ড নিকোলসন।

প্রথম বই প্রকাশের এক বছর পর সবচেয়ে কম বয়সী ব্যক্তি হিসেবে শান্তিতে নোবেল পুরস্কার পান মালালা ইউসুফজাই। তিনি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে দর্শন, রাষ্ট্রবিজ্ঞান ও অর্থনীতিতে স্নাতক সম্পন্ন করেছেন। ২০২১ সালে পাকিস্তান ক্রিকেট বোর্ডের ম্যানেজার আসার মালিককে বিয়ে করেন মালালা।

Facebook Comments Box

Posted ৯:৩৭ পূর্বাহ্ণ | বুধবার, ১৯ এপ্রিল ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com