রবিবার ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আন্দোলন ছাড়া কোন মুক্তি নেই: মান্না

রাজনীতি ডেস্ক   |   সোমবার, ০৩ এপ্রিল ২০২৩   |   প্রিন্ট   |   148 বার পঠিত   |   পড়ুন মিনিটে

আন্দোলন ছাড়া কোন মুক্তি নেই: মান্না

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, আগামীতে আন্দোলন ছাড়া আমাদের কোন মুক্তি নেই। আন্দোলনের মাধ্যমে বিজয় অর্জন করতে পারলে মুক্তি পাব; না হলে এই সরকার জনগণের টুঁটি চেপে ধরবে। ওরা পকেট কেটেছে, লুট করেছে, এরপরে মানুষের জীবনের ওপর হামলা করবে। বিজয়ের পথে লড়াই শুরু করে নিশ্চয়ই আমরা জয়যুক্ত হব।

সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে গণতন্ত্র মঞ্চ আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, সকল মানুষ মনে করছে এই সরকারের হাতে দেশ নিরাপদ নয়। দেশের মানুষ ভোটকে পছন্দ করে, এই বছরটি হচ্ছে নির্বাচনের বছর, এই নির্বাচন করতে পারবে কিনা এ নিয়ে তাদের মধ্যে বিরাট সংশয়। মানুষ বলছে ভোট দিতে যাব না, কারণ ভোট হয় না। ভোট দিতে গিয়ে দেখি আগেই ভোট হয়ে গেছে এবং এরকম হয়েছে দিনের ভোট আগে রাতে হয়ে যায়। ৩০০ আসনের মধ্যে ১৫৪ আসন আগে জিতে যায়। সারা বিশ্বের লোক জানে বাংলাদেশে গণতন্ত্র, ভোটাধিকার এগুলো কিছুই নেই, এগুলোকে হত্যা করা হয়েছে।

তিনি বলেন, স্পষ্ট করে বলতে চাই এই সরকার মানুষকে ভোট দিতে দেয় না। আগেই ভোটের বাক্স ভরে রাখে, সমস্ত রাজনৈতিক নেতাদেরকে গ্রেপ্তার করে। এখন পর্যন্ত নির্যাতন গ্রেপ্তার চালু রয়েছে। তিনি (শেখ হাসিনা) যতদিন ক্ষমতায় আছেন ততদিন পর্যন্ত তার অধীনে আমরা ভোটে যাব না।

আওয়ামী লীগের উদ্দেশ্য করে মান্না বলেন, এই সরকার যতদিন ক্ষমতায় আছে ততদিন আমার আপনার পেটে ক্ষুধার আগুন জ্বলবে। ওরা খাবার দিতে পারবে না। এক সময় পরনের কাপড়ের অভাব হবে, ওরা নতুন কাপড় দিতে পারবে না। ওরা রাস্তার সিকিউরিটি দিতে পারেনা, জীবনের নিরাপত্তা দিতে পারে না, ওরা চাকরির নিরাপত্তা দিতে পারে না, ওরা এমপিওভূক্তি দিতে পারেনা। চিৎকার যতই করেন এই সরকারের হাতে সেই ক্ষমতা নেই। ওদের টাকা নেই, ডলার নেই, বিদেশে কোন রাষ্ট্র তাদের বিশ্বাস পর্যন্ত করে না।

নাগরিক ঐক্যের সভাপতি বলেন,আমরা ঐক্যবদ্ধভাবে সবাই মিলে যুগপৎ একসাথে এই সরকারের পতন ঘটানোর জন্য ঈদের পরে চিন্তা ভাবনা করে রাজপথে নামবো। সেই আন্দোলনে সকলকে আহ্বান জানান তিনি।

এ সময় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়কারী হাসনাত কাইয়ুম, জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি’র সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজু, গণ অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান,
জেএসডির যুগ্ম সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

Facebook Comments Box

Posted ১২:১৮ অপরাহ্ণ | সোমবার, ০৩ এপ্রিল ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com