সোমবার ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্ষমতার আস্ফালন শহীদ মিনারকেও কলঙ্কিত করছে: আ স ম রব

রাজনীতি ডেস্ক   |   মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি ২০২৩   |   প্রিন্ট   |   73 বার পঠিত   |   পড়ুন মিনিটে

ক্ষমতার আস্ফালন শহীদ মিনারকেও কলঙ্কিত করছে: আ স ম রব

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপনের সময় দলের নেতা-কর্মীদের ওপর হামলা ও নির্যাতনের তীব্র প্রতিবাদ জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব।
মঙ্গলবার এক বিবৃতিতে আ স ম রব বলেন, শহীদ মিনারে বিশ্ববিদ্যালয় প্রশাসনের অব্যবস্থাপনার প্রতিবাদের প্রেক্ষিতে কর্তৃপক্ষের ছত্রছায়ায় জেএসডির সাধারণ সম্পাদকসহ দলীয় ও ছাত্রনেতাদের ওপর পেটুয়া বাহিনীর হামলার মতো ন্যাক্কারজনক ঘটনা খুবই নিন্দনীয়।

অযোগ্য প্রশাসনের ক্ষমতার দম্ভ ও আস্ফালন শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের পরিবেশকেও বিনষ্ট করে তুলেছে বলে মন্তব্য করেন আ স ম রব।

তিনি বলেন, শহীদ মিনার বাঙালি জাতি রাষ্ট্র নির্মাণ লড়াইয়ের উৎসমুখ ও অপরাজেয় শক্তির অভূতপূর্ব প্রেরণা। শ্রদ্ধা প্রদর্শনের সেই বেদীটিও দখলে নেওয়ার মহড়ার কারণে বিরাট জনগোষ্ঠী ২১ ফেব্রুয়ারি শহীদ মিনারের বেদিতে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করতে পারে না। সেখানে ভিন্নমতকে শ্রদ্ধা নিবেদনে পদে পদে বাধা সৃষ্টি এবং পরিশেষে হামলা বা আক্রমণের মাধ্যমে ভয়ের সংস্কৃতি বিস্তারের ফ্যাসিবাদী মনোবৃত্তিরই বহিঃপ্রকাশ ঘটেছে।
জেএসডি সভাপতি তার বিবৃতিতে বলেন, রাষ্ট্রের সকল ক্ষেত্রে অন্যায় অবিচার চূড়ান্ত পর্যায়ে উপনীত হয়েছে। হামলা মামলা আক্রমণ করে ক্ষমতা ধরে রাখার দিন দ্রুত শেষ হয়ে যাচ্ছে। ইতিহাস থেকে শিক্ষা গ্রহণ না করলে ক্ষমতাসীনদের জন্য তা অত্যন্ত বিপজ্জনক হয়ে উঠবে।

Facebook Comments Box

Posted ১২:২৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com