মঙ্গলবার ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফ্যাসিবাদকে সরাতে রাজপথে তুমুল আন্দোলনের প্রস্তুতি নিন: মামুন হাসান

রাজনীতি ডেস্ক   |   রবিবার, ০৮ জানুয়ারি ২০২৩   |   প্রিন্ট   |   65 বার পঠিত   |   পড়ুন মিনিটে

ফ্যাসিবাদকে সরাতে রাজপথে তুমুল আন্দোলনের প্রস্তুতি নিন: মামুন হাসান

জাতীয়তাবাদী যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মামুন হাসান বলেছেন, প্রিয় মাতৃভূমি এখন ফ্যাসিবাদের কবলে। দেশের গণতন্ত্রকে কবর দিয়ে, মানুষের ভোটাধিকার হরণ করে এক বাকশালী সরকার ক্ষমতায় বসেছে। ফ্যাসিবাদের এই ভূতকে সরাতে রাজপথে তুমুল আন্দোলন গড়ে তুলতে হবে। এতে অনেক রক্ত যাবে, অনেক জীবন যাবে। তবুও দেশকে মুক্ত করতেই হবে।
আজ রোববার সকালে রাজধানীর নয়াপল্টনে ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের এক প্রস্তুতি সভায় তিনি এসব কথা বলেন। আগামী ১১ জানুয়ারি ঢাকাসহ দশ বিভাগীয় শহরে গণঅবস্থান কর্মসূচি উপলক্ষে এ সভার আয়োজন করা হয়।

মামুন হাসান বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় ১০ দফা কর্মসূচি ও রাষ্ট্র মেরামতে ২৭ দফা রূপরেখা দিয়েছেন। ওই ১০ দফা বাস্তবায়নের আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধভাবে মাঠে নামতে হবে।

তিনি বলেন, এই সরকার কাছে কেউ নিরাপদ নয়। ঘরে থাকলেও মামলা, রাজপথে থাকলেও মামলা। তাই যদি মামলা হামলা আর গুলি খেতেই হয় তাহলে রাজপথকেই বেছে নিতে হবে। দেশের গণতন্ত্র ফিরিয়ে আনতে আরেকবার যুব সমাজকে নিয়ে মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়তে হবে।

যুবদলের ঢাকা দক্ষিণের আহ্বায়ক গোলাম মাওলা শাহীনের সভাপতিত্বে প্রস্ততি সভায় আরো বক্তব্য রাখেন যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোনায়েম মুন্না, সদস্য সচিব খন্দকার এনামুল হক এনামসহ আরো অনেকে।

Facebook Comments Box

Posted ১:৪৮ অপরাহ্ণ | রবিবার, ০৮ জানুয়ারি ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com