শুক্রবার ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

চীন থেকে আগতদের কোভিড নেগেটিভ বাধ্যতামূলক করছে যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক   |   বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর ২০২২   |   প্রিন্ট   |   101 বার পঠিত   |   পড়ুন মিনিটে

চীন থেকে আগতদের কোভিড নেগেটিভ বাধ্যতামূলক করছে যুক্তরাষ্ট্র

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রশাসন জানিয়েছে, আগামী ৫ জানুয়ারি থেকে চীন, হংকং ও ম্যাকাও থেকে আসতে হলে কোভিড নেগেটিভ সনদ দেখানো বাধ্যতামূলক করা হবে। করোনাভাইরাসের সংক্রমণের গতি কমাতে এ উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্র। খবর: বিবিসি’র।

মার্কিন স্বাস্থ্য বিভাগের বিবৃতিতে বলা হয়, যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে হলে চীন, হংকং ও ম্যাকাও ছাড়ার সর্বোচ্চ দুদিন আগের করোনা নেগেটিভ সনদ দেখাতে হবে।

নতুন বছরের শুরুতে চীন তাদের সীমান্তের কড়াকড়ি পুরোপুরি তুলে নেওয়ার ঘোষণা দিয়েছে। এমন পরিস্থিতে এ ঘোষণা এল যখন চীনে করোনার প্রকোপ নতুন করে বাড়ছে। তিন বছরের টানা কড়াকড়ি শেষে আগামী ৮ জানুয়ারি থেকে চীনারা স্বাধীনভাবে বিদেশ ভ্রমণ করতে পারবেন। এদিন থেকে চীনে প্রবেশকারীদের কোয়ারেন্টাইন পালনের বাধ্যবাধকতাও উঠে যাচ্ছে।

চীনের এমন ঘোষণার কারণে ইতালি, জাপান, মালয়েশিয়া, তাইওয়ান ও ভারতের পর এবার যুক্তরাষ্ট্র চীন থেকে আগতদের কোভিড কড়াকড়ির নীতিতে হাঁটার কথা জানাল। তবে যুক্তরাজ্য ও জার্মানি জানিয়েছে, তারা পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছে। তবে এখনই চীন থেকে আগতদের ওপর কোনো বিধিনিষেধ আরোপের কথা ভাবছে না তারা।

চীনের পররাষ্ট্রমন্ত্রীর মুখপাত্র ওয়াং ওয়েনবিন অবশ্য পশ্চিমা দেশগুলো এবং পশ্চিমা সংবাদমাধ্যমকে দোষারোপ করেছেন। চীনের কোভিড নীতিমালার অংশ তুলে ধরে হাইপ ওঠানো হচ্ছে।

Facebook Comments Box

Posted ১:৩৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর ২০২২

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com