সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আদালতে প্রথমবার মুখোমুখি ট্রাম্প-স্টর্মি

আন্তর্জাতিক ডেস্ক   |   বুধবার, ০৮ মে ২০২৪   |   প্রিন্ট   |   27 বার পঠিত   |   পড়ুন মিনিটে

আদালতে প্রথমবার মুখোমুখি ট্রাম্প-স্টর্মি

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং সাবেক পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলসের মধ্যকার যৌন সম্পর্ক এবং অর্থ লেনদেনের অভিযোগ নিয়ে কয়েক বছর ধরেই আলোচনা চলছে। এ নিয়ে এতদিন তারা একে অন্যের বিরুদ্ধে কথা বললেও মঙ্গলবার প্রথমবারের মতো দু’জন আদালতে মুখোমুখি হয়েছেন। ট্রাম্পের উপস্থিতিতে তাঁর বিরুদ্ধে আদালতে সাক্ষ্য দিয়েছেন স্টর্মি। ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ নিয়ে বিস্তারিত কথা বলেছেন তিনি। খবর বিবিসির।

মঙ্গলবার নিউইয়র্কের ম্যানহাটনের আদালতে উপস্থিত স্টর্মির পরনে ছিল কালো রঙের ঢিলেঢালা পোশাক। তাঁর চুল ছিল পেছন থেকে বাঁধা। আদালতে অবস্থানকালে বেশির ভাগ সময় তিনি ট্রাম্পের দিকে তাকাননি। আদালতে দাঁড়িয়ে স্টর্মি যতটা সময় কথা বলেছেন, তার বেশির ভাগটাই ছিল ট্রাম্পের সঙ্গে তাঁর যৌন কেলেঙ্কারির বিষয়ে।

ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ হলো, ২০০৬ সালে স্টর্মি ড্যানিয়েলসের সঙ্গে তাঁর যৌন সম্পর্ক গড়ে উঠেছিল। পরে ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের আগে এ বিষয়ে মুখ না খুলতে ট্রাম্পের পক্ষ থেকে ১ লাখ ৩০ হাজার ডলার ঘুষ দেওয়া হয়েছিল স্টর্মিকে। আর ব্যবসায়িক রেকর্ডে এ তথ্য গোপন করেছিলেন ট্রাম্প। ট্রাম্প নিজেকে নির্দোষ বলে দাবি করেছেন। সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট আরও দাবি করেছেন, স্টর্মির সঙ্গে তাঁর কোনো যৌন সম্পর্ক হয়নি। তবে তিনি স্বীকার করেছেন, স্টর্মি যা বলে বেড়াচ্ছিলেন, তা থেকে থামাতে তাঁর সাবেক আইনজীবী মাইকেল কোহেন তাঁকে অর্থ দিয়েছিলেন।

অভিযোগকারী স্টর্মি ফৌজদারি মামলার শুনানির ১৩তম দিন মঙ্গলবার যে আদালতে হাজির হবেন, তা আগেই মোটামুটি চাউর হয়েছিল। তবে এদিন তাঁর জবানবন্দির মধ্য দিয়ে এ বিচার প্রক্রিয়ায় সবচেয়ে নাটকীয় দিনটি দেখা গেছে। ট্রাম্পের সঙ্গে যৌন কেলেঙ্কারির ঘটনা নিয়ে তিনি বেশ বিস্তারিত কথা বলেছেন। স্টর্মির বক্তব্যের কিছু অংশে ট্রাম্প মাথা নেড়ে একমত না হওয়ার ইঙ্গিত দিচ্ছিলেন। তা দেখে বিচারপতি ট্রাম্পকে সতর্ক করেন। দিন শেষে আদালতের প্রকাশিত নথি থেকে এসব কথা জানা গেছে।

Facebook Comments Box

Posted ২:৩৩ অপরাহ্ণ | বুধবার, ০৮ মে ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com