বুধবার ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়ায় প্রবল বর্ষণে বন্যা, উপচে পড়ছে বাঁধ

আন্তর্জাতিক ডেস্ক   |   রবিবার, ০৭ এপ্রিল ২০২৪   |   প্রিন্ট   |   25 বার পঠিত   |   পড়ুন মিনিটে

অস্ট্রেলিয়ায় প্রবল বর্ষণে বন্যা, উপচে পড়ছে বাঁধ

টানা ২৪ ঘণ্টার ভারি বর্ষণে অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস অঙ্গরাজ্যের রাজধানী সিডনি শহরে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। দুর্যোগ এড়াতে শহর থেকে সরে গেছেন শত শত মানুষ। এছাড়া শহরটিতে পানির মূল উৎস ওয়ারাগাম্বা বাঁধ উপচে বন্যা পরিস্থিতি আরও বিপজ্জনক হয়ে পড়েছে। খবর-বিবিসি।

শুক্রবারের ভারি বর্ষণের পর সিডনির নিচু এলাকাগুলো থেকে লোকজন সরিয়ে নেয় শহরটির কর্তৃপক্ষ। এছাড়া বন্যায় আটকা পড়া আরও অন্তত ১৫০ জনকে উদ্ধার করা হয় শনিবার। এছাড়া সিডনির পশ্চিমে পেনরিথ এলাকায় পানি থেকে একটি মরদেহ উদ্ধার করা হয়। তবে তার মৃত্যুর কারণ সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি।

বন্যায় হাজার হাজার মানুষের বিদ্যুৎ সরবরাহ কাটা পড়েছে। ট্রেন চলাচল বন্ধ হয়ে গেছে, কিছু রাস্তাও তলিয়ে গেছে। ভূমিধসে আটকে গেছে সিডনির একটি মূল রাস্তা। আটকা থাকা এলাকার মানুষদের জন্য ত্রাণ পাঠানো হতে পারে বলে জানা গেছে। এছাড়া সিডনির দক্ষিণে উলংগং শহরে প্রচুর ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে বন্যায়।

আগামী দুই দিনে আরও খারাপ হবে বন্যা পরিস্থিতি, জানিয়েছে নিউ সাউথ ওয়েলস অঙ্গরাজ্যের কর্তৃপক্ষ। বাড়তে পারে হকেসবারি এবং নেপিয়ান নদীর পানি।

ওয়ারাগাম্বা ছাড়াও কয়েকটি বাঁধ উপচে পড়ছে। আগামী কয়েকদিনে আরও কয়েকটি বাঁধ উপচে পড়বে বলে জানিয়েছে স্থানীয় সংবাদ মাধ্যমগুলো। নিউ সাউথ ওয়েলসের পাশাপাশি কুইন্সল্যান্ড অঙ্গরাজ্যেও বন্যা সতর্কতা জারি করা হয়েছে।

Facebook Comments Box

Posted ১০:০২ পূর্বাহ্ণ | রবিবার, ০৭ এপ্রিল ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com