সোমবার ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাতির পিঠে মোদি, হাতে ক্যামেরা

আন্তর্জাতিক ডেস্ক   |   শনিবার, ০৯ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   24 বার পঠিত   |   পড়ুন মিনিটে

হাতির পিঠে মোদি, হাতে ক্যামেরা

হাতির পিঠে চড়ে আসাম রাজ্যের কাজিরাঙা জাতীয় উদ্যান ঘুরে দেখেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবার সকালে তিনি এ উদ্যানের কিছু অংশ জিপ গাড়িতে চড়েও ঘুরে দেখেন।

এবারই প্রথম কাজিরাঙা জাতীয় উদ্যান পরিদর্শনে এসেছেন নরেন্দ্র মোদি। আসাম রাজ্য সরকারের বনদপ্তর সূত্রে জানানো হয়, প্রধানমন্ত্রী প্রথমে কোহোরা রেঞ্জের মিহিমুখ এলাকায় হাতির পিঠে চড়েন। কিছু অংশ পরিদর্শনের পরে একই রেঞ্জের ভিতরে জিপে চড়ে ভ্রমণ করেন। এ সময় প্রধানমন্ত্রী মোদির সঙ্গে ছিলেন কাজিরাঙ্গা জাতীয় উদ্যানের পরিচালক সোনালী ঘোষ ও অন্যান্য ঊর্ধ্বতন বন কর্মকর্তারা।

ভারতের প্রথম প্রধানমন্ত্রী হিসেবে জওহরলাল নেহরু ১৯৫৭ সালে কাজিরাঙা সাফারি পার্ক পরিদর্শন করেছিলেন। এরপর ইন্দিরা গান্ধীও দুইবার কাজিরাঙা ভ্রমণ করেছিলেন। প্রধানমন্ত্রী রাজীব গান্ধী ১৯৮৮ সালে একবার কাজিরাঙায় গিয়েছিলেন। এরপর আজ প্রধানমন্ত্রী হিসেবে কাজিরাঙায় গেলেন নরেন্দ্র মোদি।

দুই দিনের সফরে উত্তর-পূর্ব ভারত গিয়েছেন নরেন্দ্র মোদি। গতকাল শুক্রবার তেজপুর বিমানবন্দর থেকে হেলিকপ্টারে চেপে তিনি পানবাড়ি যান। সেখান থেকে গাড়িতে চড়ে সড়কপথে কাজিরাঙায় পৌঁছান। কোহরা রেঞ্জের অতিথিশালায় রাত কাটানোর পর আজ শনিবার সকালে তিনি কাজিরাঙা জঙ্গল পরিদর্শনে বের হন।

কাজিরাঙ্গা জঙ্গল পরিদর্শন শেষে শনিবারই যোরহাটে একটি নির্বাচনী জনসভায় যোগ দেন তিনি। পাশাপাশি আসামের প্রায় ১৮ হাজার কোটি রুপির বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন। আসামের পর আজই শিলিগুড়িতে জনসভা করার কথা রয়েছে প্রধানমন্ত্রী মোদির। শিলিগুড়ি থেকে সোজা অরুনাচল প্রদেশে যাওয়ার কথা তার।

Facebook Comments Box

Posted ১০:৪০ পূর্বাহ্ণ | শনিবার, ০৯ মার্চ ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com