বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বেনাপোল এক্সপ্রেসে আগুন : রেলওয়ের পক্ষ থেকে চলছে মামলার প্রস্তুতি

জাতীয় ডেস্ক   |   শনিবার, ০৬ জানুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   55 বার পঠিত   |   পড়ুন মিনিটে

বেনাপোল এক্সপ্রেসে আগুন : রেলওয়ের পক্ষ থেকে চলছে মামলার প্রস্তুতি

বেনাপোল এক্সপ্রেস ট্রেনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় চারজনের মরদেহ উদ্ধারসহ আরও অনেকে আহত হয়েছেন। এই ঘটনার প্রায় ২০ ঘণ্টা অতিক্রম হতে চলেও এখনো মামলা হয়নি। তবে ঘটনার তদন্ত শুরু করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

রেলওয়ে পুলিশ জানিয়েছে, বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুনের ঘটনায় রেলওয়ের পক্ষ থেকে বাদী হয়ে মামলা করছে। মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন ঢাকা রেলওয়ে পুলিশের এসপি আনোয়ার হোসেন।

তিনি বলেন, শুক্রবার রাত ৯টা ৪৫ মিনিটে রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন লাগে। পরে ৮টি ইউনিটের চেষ্টায় রাত ১০টা ২০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। দুর্বৃত্তদের দেওয়া এ আগুনে চারজন নিহত হয়েছেন।

এই ঘটনায় গোপীবাগ এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনাস্থলসহ আশপাশের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হচ্ছে। সন্দেহজনক ব্যক্তিদের চিহ্নিত করে আটকের চেষ্টা করা হচ্ছে। রেলওয়ের ক্ষতিগ্রস্ত বেনাপোল এক্সপ্রেস ট্রেনটির গার্ড বাদী হয়ে মামলা করবেন। সেই প্রস্তুতি চলছে।

এদিকে ট্রেনে আগুনের ঘটনা নিয়ে ডিবি পুলিশ প্রধান হারুনের দাবি, বিএনপি এই নাশকতা চালিয়েছে। এর তথ্য-প্রমাণও তারা পেয়েছেন।

ট্রেনে আগুন লাগার ঘটনায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক নবী উল্লাহ নবীর সংশ্লিষ্টতা রয়েছে বলে সন্দেহ করছে ডিবি পুলিশ। শুক্রবার রাতে নবী উল্লাহ নবীকে গ্রেপ্তার করা হয়। শনিবার আদালতে হাজির করে তাকে রিমান্ডে নেওয়ার আবেদন করা হলে আদালত নবীর তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডে নেওয়ার পর তাকে এই ঘটনার বিষয়েও জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলে জানা গেছে।

Facebook Comments Box

Posted ১১:৪১ পূর্বাহ্ণ | শনিবার, ০৬ জানুয়ারি ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com