সোমবার ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপির ভোট বর্জনের কর্মসূচি আচরণবিধি ভঙ্গের শামিল : নাছিম

রাজনীতি ডেস্ক   |   শনিবার, ৩০ ডিসেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   39 বার পঠিত   |   পড়ুন মিনিটে

বিএনপির ভোট বর্জনের কর্মসূচি আচরণবিধি ভঙ্গের শামিল : নাছিম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বিএনপি-জামায়াতের ভোট বর্জনের কর্মসূচি নির্বাচনী আচরণবিধি ভঙ্গের শামিল। সুতরাং এ বিষয় নির্বাচন কমিশনের ওপর আমি ছেড়ে দিতে চাই। নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করার অধিকার কারো নেই।

শনিবার (৩০ ডিসেম্বর) সকালে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

ক্ষমতার পরিবর্তন হলে আওয়ামী লীগ নেতাদের ফাঁসি হতে পারে– রেজা কিবরিয়ার এমন বক্তব্যের জবাবে বাহাউদ্দিন নাছিম বলেন, রেজা কিবরিয়া সাহেবদের হাতেই আইন। উনারাই গণতন্ত্র শেখান। উনাদের এমন উক্তি কতটা গণতান্ত্রিক আর কতটা স্বৈরাচারী, এটা বিবেচনা করার মতো ক্ষমতা ও যোগ্যতা দেশের জনগণের রয়েছে। এরাই সিভিল সোসাইটি নামে নিজেদের পরিচয় দেয়। সুতরাং এদের সম্পর্কে দেশের মানুষ জানতে পারবে।

নির্বাচনে চ্যালেঞ্জিং বিষয় কোনটি– এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচনে আমি সবকিছুকেই চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। আওয়ামী লীগ হলো জনগণের দল, নির্বাচনী দল। তারা সব নির্বাচনে অংশগ্রহণ করে এবং জয় লাভের জন্য আপ্রাণ চেষ্টা চালায়। আমি আমার প্রতিদ্বন্দ্বী যারা রয়েছে, তাদের সবাইকে গুরুত্ব সহকারে দেখি। নির্বাচনে ভোটকেন্দ্রে ভোটার আসা প্রয়োজন। ভোটাধিকার প্রয়োগ একটি নাগরিক অধিকার এবং দায়িত্ব। এ দুটি বিষয়ে এখন আমরা মানুষকে বোঝানোর চেষ্টা করি।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আমি খুব সতর্কতার সঙ্গে আচরণবিধি মেনে চলতে চাই। ঢাকা-৮ আসন শুধু নয়, সারা বাংলাদেশে আমাদের নেতাকর্মীদের ওপর আমার আহ্বান ও অনুরোধ থাকবে, সবাইকে আচরণবিধি মেনে চলতে হবে। আমার অজান্তে যারা নির্বাচনী আচরণবিধি না মেনে কার্যক্রম করে, হয়ত তারা অতি উৎসাহী হয়ে এসব কাজ করছে। আচরণবিধি লঙ্ঘন হয় এমন কর্মকাণ্ড করে আমাকে বা আওয়ামী লীগকে প্রশ্নবিদ্ধ করা কোনো কর্মীরই উচিত না।

বাহাউদ্দিন নাছিম বলেন, আমরা শান্তিপূর্ণ ও সুন্দর একটি নির্বাচন চাই। নির্বাচনে ভোটাররা আসবে এবং তারা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দেবে। আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা নির্বাচনকে কেন্দ্র করে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে প্রার্থনা করছে। তারা বিপণিবিতান, শিক্ষাপ্রতিষ্ঠানসহ সব জায়গায় যাচ্ছে এবং সবাই কাজ করছে। মনে হচ্ছে, এ যেন এক উৎসব। পাঁচ বছর পর ভোটাররা ভোট দেবে আর আমরা সেই ভোটারদের ভোট পাওয়ার চেষ্টা করছি। আমরা জনগণের ভোট পাওয়ার মধ্য দিয়ে নির্বাচিত হতে চাই। যদি জনগণ আমাদের ভোট না দেয় তবে তো আমরা নির্বাচিত হতে পারব না।

শনিবার সকাল ৯টায় কমলাপুর এলাকা থেকে বাহাউদ্দিন নাছিম গণসংযোগ শুরু করেন। সকাল ১০টায় কাকরাইলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, (আইডিইবি) মিলনায়তনে সভা শেষে বেলা ১১টায় শান্তিনগর নির্বাচনী প্রধান কার্যালয়ে সামনে থেকে প্রতিবন্ধীদের শোভাযাত্রায় অংশগ্রহণ করেন।

এসময় নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক আওলাদ হোসেন, আওয়ামী লীগ নেতা কামাল চৌধুরী, মহিউদ্দিন মহি, মিরাজ হোসেন, এনামুল হক আবুল, স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি শামীম শাহরিয়ার, যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল হাসান জুয়েল, সাংগঠনিক সম্পাদক আবদুল্লাহ আল সায়েম, গণযোগাযোগ ও সাংবাদিকতা সম্পাদক ওবায়দুল হক খান, প্রতিবন্ধী উন্নয়ন সম্পাদক আনোয়ার পারভেজ টিংকু, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক কেএম মনোয়ারুল ইসলাম বিপুলসহ বিপুল সংখ্যক প্রতিবন্ধী শোভাযাত্রায় অংশ নেন।

এ ছাড়া দুপুরে বাহাউদ্দিন নাছিমের সহধর্মিণী ডা. সুলতানা শামীমা চৌধুরী রীতা শান্তিনগর সিদ্ধেশ্বরী গার্লস স্কুলের শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করেন।

Facebook Comments Box

Posted ১১:২২ পূর্বাহ্ণ | শনিবার, ৩০ ডিসেম্বর ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com