রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

৪৩তম বিসিএসের ফল প্রকাশ

জাতীয় ডেস্ক   |   মঙ্গলবার, ২৬ ডিসেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   72 বার পঠিত   |   পড়ুন মিনিটে

৪৩তম বিসিএসের ফল প্রকাশ

৪৩তম বিসিএসের ক্যাডার ও নন-ক্যাডারের ফলাফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এতে ক্যাডার ও নন ক্যাডার পদে চূড়ান্ত নিয়োগের সুপারিশ পেলেন ২ হাজার ৮০৫ জন প্রার্থী। এর মধ্যে বিভিন্ন ক্যাডারে ২ হাজার ২১৮টি পদের বিপরীতে ২ হাজার ১৬৩ জন এবং নন-ক্যাডারে ১ হাজার ৩৪২টি পদের বিপরীতে ৬৪২ জন চূড়ান্ত নিয়োগের সুপারিশ পেয়েছেন।

43 BCS Final Result Download 2023

আজ (মঙ্গলবার) পিএসসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ফলাফলে বলা হয়, যোগ্য প্রার্থী না পাওয়ায় ৯ম গ্রেডে (ক্যাডার পদ) ৫৭টি এবং ১০ম গ্রেডে (নন-ক্যাডার) ৫৮৯টি পদসহ সর্বমোট ৬৪৬টি পদে কাউকে চূড়ান্ত নিয়োগের সুপারিশ করা হয়নি।

২০২১ সালের ২৯ অক্টোবর ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। গত বছরের জুলাই মাসে লিখিত পরীক্ষার কার্যক্রম শুরু করে পিএসসি। গত ২০ আগস্ট লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে উত্তীর্ণ হন ৯ হাজার ৮৪১ জন।

এই বিসিএসে বিভিন্ন ক্যাডারের মোট ২ হাজার ২১৮টি শূন্য পদের বিপরীতে ২ হাজার ১৬৩টি পদে নিয়োগের লক্ষ্যে সুপারিশ করা হয়েছে। এ ছাড়া নন-ক্যাডার পদে ৬৪২ জন চূড়ান্ত নিয়োগের সুপারিশ পেয়েছেন।

৪৩তম বিসিএসে ক্যাডার ও নন-ক্যাডারে একসঙ্গে চূড়ান্ত ফল প্রকাশের উদ্যোগ নেয় সরকারি কর্ম কমিশন (পিএসসি)। মৌখিক পরীক্ষায় অংশ নেওয়া প্রার্থীদের মধ্যে যারা নন-ক্যাডারে চাকরি করতে চান, শূন্য পদে তাদের পছন্দক্রম (চয়েজ) নেয় পিএসসি।

Facebook Comments Box

Posted ১২:৩৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৬ ডিসেম্বর ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com