সোমবার ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিজেদের প্রতীকে আস্থা নেই, নৌকা নিয়ে ভোট করবেন ইনু-মঞ্জু-মেনন

রাজনীতি ডেস্ক   |   রবিবার, ১৭ ডিসেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   71 বার পঠিত   |   পড়ুন মিনিটে

নিজেদের প্রতীকে আস্থা নেই, নৌকা নিয়ে ভোট করবেন ইনু-মঞ্জু-মেনন

আওয়ামী লীগের শরিক ১৪ দলীয় জোটের নেতাদের নিজেদের দলীয় প্রতীকে আস্থা নেই। এজন্য এবার দলীয় প্রতীক ছেড়ে নৌকা প্রতীকে ভোট করবেন জোটের হেভিওয়েট তিন নেতা হাসানুল হক ইনু, আনোয়ার হোসেন মঞ্জু ও রাশেদ খান মেনন। এছাড়া আ. লীগ থেকে ছেড়ে দেওয়া বাকি ৩ আসনেও জোটের প্রার্থীরা নৌকা মার্কায় ভোট করবেন।

রোববার (১৭ ডিসেম্বর) প্রতীক বরাদ্দ নিয়ে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়ার সঙ্গে ইসি সচিব মো. জাহাংগীর আলমের বৈঠকের পর বিষয়টি নিশ্চিত হওয়া যায়।

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু এবারও নিজ দলের প্রতীক মশাল ছেড়ে নৌকা ধরেছেন। একাদশ সংসদের মতো দ্বাদশ সংসদ নির্বাচনেও নৌকা প্রতীকে ভোটে লড়বেন তিনি। কুষ্টিয়া-২ আসন থেকে লড়বেন জোটের এ নেতা।

নিজস্ব প্রতীক ছেড়ে জাসদ নেতা এ কে এম রেজাউল করিম তানসেন বগুড়া-৪ থেকে এবং লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসন থেকে জাসদ নেতা মোশারফ হোসেনও নৌকা প্রতীকে লড়বেন।

এ ছাড়া, জাতীয় পার্টি-জেপির চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জুকে পিরোজপুর-২ আসন ছেড়ে দিয়েছে আওয়ামী লীগ। এর আগে জাতীয় পার্টি-জেপির প্রতীক সাইকেল নিয়ে ভোটের মাঠে লড়লেও এবার তিনি নৌকা প্রতীক নিয়ে লড়বেন।

নিজেদের প্রতীক হাতুড়ি ছেড়ে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এবারও লড়বেন নৌকা প্রতীকে। নিজস্ব প্রতীক ছেড়ে ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশাও রাজশাহী-২ (সদর) আসন থেকে নৌকা প্রতীকে ভোটের মাঠে থাকবেন।

প্রসঙ্গত, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শরিকদের জন্য ৩২ আসন ছেড়ে দিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। এর মধ্যে জাতীয় পার্টিকে ২৬টি এবং শরিকদের জন্য ৬টি আসন ছাড় দিয়েছে ক্ষমতাসীনরা। ইতোমধ্যে এই সিদ্ধান্ত নির্বাচন কমিশনকে জানিয়েছে দলটি।

Facebook Comments Box

Posted ১২:২৭ অপরাহ্ণ | রবিবার, ১৭ ডিসেম্বর ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com