শনিবার ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রামে জামায়াতের মিছিল

রাজনীতি ডেস্ক   |   শনিবার, ০৯ ডিসেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   50 বার পঠিত   |   পড়ুন মিনিটে

চট্টগ্রামে জামায়াতের মিছিল

‘নিম্ন আদালতে প্রহসনের বিচার, ফরমায়েশি রায় ও গুপ্ত হত্যা’র প্রতিবাদে চট্টগ্রাম নগরের দুটি স্থানে পৃথক মিছিল করেছে জামায়াত ইসলামী।

শনিবার (৯ ডিসেম্বর) নগরের কর্নেল হাট ও পাঁচলাইশ এলাকায় এ কর্মসূচি পালন করা হয়েছে বলে দলটির পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এর মধ্যে কর্নেল হাট এলাকায় মিছিলের নেতৃত্ব দিয়েছেন মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারি মুহাম্মদ উল্লাহ এবং পাঁচলাইশ এলাকায় নেতৃত্ব দিয়েছেন মহানগর জামায়াতের মজলিশে শূরা সদস্য এম হাসান। মিছিলে নগর, থানা ও ওয়ার্ড নেতারা অংশগ্রহণ করেছেন বলে জানানো হয়েছে।

বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে মহানগরীর সহকারী সেক্রেটারি মুহাম্মদ উল্লাহ বলেন, স্বৈরাচার সরকার জনগণের সকল ধরনের অধিকার হরণ করেছে। বর্তমান তরুণ প্রজন্মের ভোটের অধিকারও হরণ করেছে এই বাকশালী আওয়ামী লীগ। তরুণ প্রজন্ম নতুন ভোটার হয়েও তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি। জনগণের ন্যায্য দাবি উপেক্ষা করে নির্বাচন কমিশন প্রহসনের তফসিল ঘোষণা করেছে। নির্বাচন ব্যবস্থাকে আবারও একটি প্রহসনের নাটকে রূপ দিতে যাচ্ছে।

তিনি আরও বলেন, জনগণ যখন অধিকার আদায়ে রাজপথে নেমে এসেছে তখন হামলা, ভুতুড়ে মামলা ও গ্রেপ্তার করে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করেছে। আদালতকে অপব্যবহার করে বিরোধীদলের নেতাকর্মীদের ওপর নির্বিচারে দমন-পীড়ন চালিয়ে মানবাধিকার লঙ্ঘন করা হচ্ছে। বিচারের নামে প্রহসন করে জামায়াতসহ বিরোধী দলের নেতাকর্মীদের শাস্তি দেওয়ার চক্রান্ত চলছে। আদালতকে অত্যন্ত ন্যক্কারজনকভাবে ব্যবহার করে দেশের বিচার বিভাগকে ধ্বংস করে ফেলেছে।

মহানগর জামায়াতের মজলিশে শূরা সদস্য এম হাসান আটক হওয়া নেতৃবৃন্দকে মুক্তি দিতে সরকারের প্রতি আহ্বান জানান।

Facebook Comments Box

Posted ২:৩২ অপরাহ্ণ | শনিবার, ০৯ ডিসেম্বর ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com