সোমবার ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তফসিল প্রত্যাহার করে জনগণের পক্ষে দাঁড়ানোর আহ্বান গণতন্ত্র মঞ্চের

রাজনীতি ডেস্ক   |   সোমবার, ০৪ ডিসেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   59 বার পঠিত   |   পড়ুন মিনিটে

তফসিল প্রত্যাহার করে জনগণের পক্ষে দাঁড়ানোর আহ্বান গণতন্ত্র মঞ্চের

নির্বাচন কমিশনকে জনগণের ট্যাক্স-ভ্যাটের টাকায় তামাশার নির্বাচন আয়োজনে ব্যয় না করার আহ্বান জানিয়েছে গণতন্ত্র মঞ্চ। সংগঠনের নেতারা বলেন, এই বেঈমানির পথ ছেড়ে তফসিল প্রত্যাহার করুন অথবা পদত্যাগ করে জনগণের পক্ষে দাঁড়ান। এছাড়া বাংলাদেশ যে ঝুঁকির মুখে পড়েছে এর থেকে উদ্ধার করা যাবে না।

সোমবার (৪ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত সর্বাত্মক অবরোধ শীর্ষক সংক্ষিপ্ত সমাবেশে এ কথা বলেন।

গণতন্ত্র মঞ্চের নেতারা বলেন, দেশের অর্থনীতি আজ ধ্বংসের দ্বারপ্রান্তে। একতরফা ভোটের মাধ্যমে ক্ষমতা দখলের উদ্দেশ্যে সরকার যে নির্বাচনের পাঁয়তারা করছে, তাতে গণতান্ত্রিক বিশ্ব থেকে বাংলাদেশ বিচ্ছিন্ন হয়ে পড়ছে। বাংলাদেশের আইন-কানুন ও সংবিধানে সুষ্ঠু প্রক্রিয়ায় ক্ষমতা হস্তান্তরের কোনো পথ নেই। তাই গণতন্ত্র মঞ্চ এই মাফিয়া সরকারের পতনের মধ্য দিয়ে আইন-কানুন, সংবিধান সংস্কারের মাধ্যমে জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা করতে চায়। এই আন্দোলনে সর্বস্তরের জনগণকে ঐক্যবদ্ধভাবে মাঠে নামতে হবে, অন্যথায় এই দেশকে ধ্বংসের হাত থেকে রক্ষা করা যাবে না।

সমাবেশে বক্তব্য রাখেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সাধারণ সম্পাদক ও গণতন্ত্র মঞ্চের বর্তমান সমন্বয়ক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহিদুল্লাহ কায়সার, ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের সাংগঠনিক সমন্বয়ক ইমরান ইমন প্রমুখ।

সমাবেশের আগে গণতন্ত্র মঞ্চ, বিএনপিসহ যুগপৎ আন্দোলনে থাকা জোট ও দলগুলোর ডাকা দেশব্যাপী সর্বাত্মক অবরোধের সমর্থনে মিছিল করেছে গণতন্ত্র মঞ্চ। পুরানা পল্টন রাষ্ট্র সংস্কার আন্দোলন কার্যালয়ের সামনে থেকে মিছিল শুরু করে দৈনিক বাংলা মোড় ঘুরে বিজয়নগর ও পুরানা পল্টন হয়ে জাতীয় প্রেস ক্লাবে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

Facebook Comments Box

Posted ১২:০১ অপরাহ্ণ | সোমবার, ০৪ ডিসেম্বর ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com