রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ধীরে ধীরে উন্নত বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছি আমরা : আইজিপি

জাতীয় ডেস্ক   |   বুধবার, ০৮ নভেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   41 বার পঠিত   |   পড়ুন মিনিটে

ধীরে ধীরে উন্নত বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছি আমরা : আইজিপি

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, বিভিন্ন কার্যক্রম যখন আমরা স্মার্টলি সম্পাদন করতে পারব তখনই আমরা স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে পারব। আমরা ধীরে ধীরে উন্নত বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছি।

বুধবার (৮ নভেম্বর) রাজধানীর গুলশানে ডিএনসিসির নগর ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ডিএনসিসির ‘স্মার্ট অন স্ট্রিট পার্কিং’ বা ডিএনসিসি স্মার্ট পার্কিং অ্যাপের উদ্বোধন উপলক্ষ্যে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার জন্য ডিএনসিসির স্মার্ট অন স্ট্রিট পার্কিং উদ্যোগকে স্বাগত জানাই। তারা নিজেরা নিজেদের অর্থায়নে যে উদ্যোগ নিয়েছে সেটির সঙ্গে আমরা আছি। দেখা যায় নো পার্কিং বললেও আমরা কোথায় পার্কিং করতে হবে তা বলি না। এই উদ্যোগের মাধ্যমে কোথায় পার্কিং করা যাবে সেটি বলার সুযোগ হবে। স্মার্ট পার্কিংয়ের মাধ্যমে সেই সমস্যার সমাধানের জন্য সামান্য খরচ ধরা হয়েছে। আসলে উন্নত দেশের মতো উন্নত ও মানসম্পন্ন সেবা পেতে এই সামান্য খরচ করতে হবে। এর মাধ্যমে আমরা ধীরে ধীরে উন্নত বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছি। আমাদের তরফ থেকে সবধরনের সহযোগিতা থাকবে।

আইজিপি বলেন, ধীরে ধীরে আমরা সবাই স্মার্ট কার পার্কিংয়ে অভ্যস্ত হব। স্মার্ট বাংলাদেশের জন্য নিজেদের স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। বিভিন্ন কার্যক্রম যখন আমরা স্মার্টলি সম্পাদন করতে পারি তখনই আমরা নিজের দেশের স্মার্ট নাগরিক হিসেবে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে পারব। গুলশান এলাকার বাসিন্দাদের উদ্যোগে এনওসিসি স্থাপন করা হয়েছে। এনওসিসি স্থাপনের পরে অপরাধ প্রবণতার মধ্যে ইতিবাচক একটি পরিবর্তন লক্ষ্য করেছি। এই এলাকার সংগঠিত অপরাধের রহস্য উদঘাটন ও অপরাধীদের আইনের আওতায় আনতে সক্ষম হচ্ছি।

তিনি বলেন, বিদেশে গিয়ে বিভিন্ন জায়গায় কার পার্কিং সিস্টেম দেখি, সেই ধরনের একটি কার পার্কিং ব্যবস্থা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। আমাদের পুলিশ হেডকোয়ার্টারে আছে স্মার্ট কার পার্কিংয়ের ব্যবস্থা করেছি। সেখানে দেড়শ গাড়ি পার্কিং করা যাবে। ঢাকা শহরের যানজট কমানো ও যানবাহনগুলোকে আইনের আওতায় নিয়ে আসায় আমরা সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার হাবিবুর রহমান, ঢাকা ১৭ আসনের সংসদ সদস্য মোহাম্মদ আলী আরাফাত, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফিজুর রহমান প্রমুখ।

Facebook Comments Box

Posted ১২:০৭ অপরাহ্ণ | বুধবার, ০৮ নভেম্বর ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com