সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকার রাতের ভোট করার সুযোগ আর পাবে না

রাজনীতি ডেস্ক   |   বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   74 বার পঠিত   |   পড়ুন মিনিটে

সরকার রাতের ভোট করার সুযোগ আর পাবে না

গণতন্ত্র মঞ্চের নেতারা বলেছেন, বর্তমান সরকার দেশের রাজনীতি ধ্বংস করেছে। তবে এবার তাদের বিদায় নিতে হবে। ২০১৪ এবং ২০১৮ সালের মতো নির্বাচন করতে দেওয়া হবে না। এবার আর রাতের ভোট করার সুযোগ পাবে না। দেশবাসী অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে বদ্ধপরিকর।

রাষ্ট্রীয় সন্ত্রাসের প্রতিবাদে এবং অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে জোটের সমাবেশ ও পদযাত্রা অনুষ্ঠানে নেতারা এসব কথা বলেন।

এতে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, এই সরকার পরপর দুইবার মানুষের ভোটের অধিকার ক্ষুণ্ন করেছে। নিশিরাতের ভোট আর সম্ভব নয়। সরকার মিথ্যাবাদী, দেশে রিজার্ভের যে পরিস্থিতি তাতে পাঁচ মাস পর মানুষ খাবার পাবে না।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, ভিসা নীতি কার্যকর হওয়ায় ক্ষমতাসীনদের ঘুম হারাম হয়ে গেছে। এখন গার্মেন্টের ওপর নিষেধাজ্ঞা এলে কী পরিস্থিতি হবে? সরকারের উচিত পদত্যাগ করে অন্তর্বর্তীকালীন সরকারের ঘোষণা দেওয়া। গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বলেন, দেশে কোনো ধরনের গণতন্ত্র নেই। সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য একতরফা নির্বাচনের নীলনকশা করছে।

ভাসানী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু বলেন, অক্টোবরের মধ্যে সরকারকে ক্ষমতা থেকে টেনে নামানো হবে।

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সিনিয়র সহসভাপতি তানিয়া রবের সভাপতিত্বে ও জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহামুদ স্বপনের সঞ্চালনায় এতে আরও বক্তব্য দেন রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুমসহ জোটের নেতারা।

এলডিপির সমাবেশ

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট কর্নেল (অব.) অলি আহমদ বলেছেন, সরকার দুর্নীতিতে সেঞ্চুরি করেছে। রিজার্ভ আশঙ্কাজনক হারে হ্রাস পাচ্ছে। এই সরকার ক্ষমতায় থাকলে দেশ বিক্রি করেও ঋণের টাকা পরিশোধ করতে পারবে না। রাজধানীর পান্থপথে এলডিপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন। দলের ভাইস প্রেসিডেন্ট মাহে আলম চৌধুরীর সভাপতিত্বে এতে বক্তব্য দেন প্রেসিডিয়াম সদস্য নুরুল আলম তালুকদার, ড. নেয়ামুল বশির, ড. আওরঙ্গজেব বেলাল প্রমুখ।

Facebook Comments Box

Posted ৪:২৩ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com