শনিবার ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

কোচ হিসেবে আইসিসির স্বীকৃতি পেলেন আশরাফুল

খেলা ডেস্ক   |   মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪   |   প্রিন্ট   |   33 বার পঠিত   |   পড়ুন মিনিটে

কোচ হিসেবে আইসিসির স্বীকৃতি পেলেন আশরাফুল

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক, তারকা ব্যাটার মোহাম্মদ আশরাফুল আইসিসির লেভেল ৩ কোচ হয়েছেন। খেলোয়াড়ি জীবন শেষে কোচিংয়ে যুক্ত হবার কথা বেশ কয়েকবার প্রকাশ্যে জানিয়েছেন আশরাফুল, সেই স্বপ্ন পূরণে নিজের কাজটা এগিয়ে রাখলেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে দুটি ছবি প্রকাশ করে মোহাম্মদ আশরাফুল লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ, পরম করুণাময় আল্লাহর রহমতে, আমি আনন্দিত যে আমি আনুষ্ঠানিকভাবে আইসিসি লেভেল ৩ কোচ হিসেবে যোগ্যতা অর্জন করেছি। এই সাফল্য আমার ক্রিকেটের প্রতি ভালোবাসা এবং অবিরাম উন্নতির প্রতি প্রতিশ্রুতির প্রমাণ। আমি আমার দক্ষতা শেয়ার করতে এবং অন্যদের তাদের পূর্ণ সম্ভাবনায় পৌঁছাতে অনুপ্রাণিত করতে উত্সুক। ইন শা আল্লাহ, আমি ক্রিকেটের উন্নয়ন এবং বিকাশে অবদান রাখতে আমার সর্বোচ্চ চেষ্টা করব।’

টেস্ট ক্রিকেট খেলার অভিজ্ঞতা থাকলে লেভেল-১ কোচিং কোর্স না করলেও চলে। আর ২০১২ সালে ইংল্যান্ডে ক্লাব ক্রিকেট খেলতে গিয়ে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের অধীন লেভেল-২ কোচিং কোর্স করেছিলেন আশরাফুল।

গত বছরের ২৬ মে সংযুক্ত আরব আমিরাতে কোচিং শুরু করেছিলেন আশরাফুল। আবুধাবিতে এই কোর্সের আয়োজক ছিল আফগানিস্তান ক্রিকেট বোর্ড। আইসিসিতে কর্মরত বাংলাদেশের আরেক সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম কোচিং শেখার সুযোগ করে দেন আশরাফুলকে।

২০০১ থেকে ২০১৩ অব্দি বাংলাদেশের পক্ষে ৬১ টেস্ট, ১৭৭ ওয়ানডে ও ২৩ টি টি-টোয়েন্টি খেলেছেন মোহাম্মদ আশরাফুল। রান করেছেন যথাক্রমে ২৭৩৭, ৩৪৬৮ ও ৪৫০। ৯ আন্তর্জাতিক সেঞ্চুরির মালিক মোহাম্মদ আশরাফুলের নামের পাশে আছে ৪৭ আন্তর্জাতিক উইকেটও।

Facebook Comments Box

Posted ৩:১৫ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com