শনিবার ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

পারফিউম ব্যবহারের পরও ঘামের গন্ধ যাচ্ছে না?

লাইফস্টাইল ডেস্ক   |   শনিবার, ২৫ মে ২০২৪   |   প্রিন্ট   |   52 বার পঠিত   |   পড়ুন মিনিটে

পারফিউম ব্যবহারের পরও ঘামের গন্ধ যাচ্ছে না?

গরমের সময় ঘামের দুর্গন্ধের সমস্যায় ভোগেন অনেকেই। অনেক সময় বডি স্প্রে, পারফিউম ব্যবহার করার কিছুক্ষণ পরে আবার গা থেকে ঘামের গন্ধ আসতে থাকে। এটা খুবই অস্বস্তিকর। আপনিও যদি এই সমস্যায় ভোগেন তাহলে কিছু টিপস অনুসরণ করতে পারেন। যেমন-

লেবু ব্যবহার করুন : পারফিউম ব্যবহার করার পরও যদি ঘামের গন্ধ না যায় তাহলে লেবু ব্যবহার করতে পারেন। একটা লেবু কেটে সেই লেবুর হাফ টুকরো আপনি বগলে প্রায় ১৫ মিনিট ঘষে রাখতে পারেন। তারপর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে আর বগলে দুর্গন্ধ হবে না। আর যখনই আপনি গোসল করবেন তখনই অবশ্যই সাবান মাখবেন।

সুতি কাপড় ব্যবহার করুন : পনার ত্বক যত হাইড্রেট থাকবে ততই আপনার গায়ে ঘামের গন্ধ হবে না। গরমের সময় সুতির জামা কাপড় পরবেন। কখনই সিনথেটিক জামা-কাপড় পড়বেন না। কারণ সুতির জামা কাপড়ে ঘাম শুষে নেয়। এতে ঘামের গন্ধ কম হবে। ভালো পারফিউম ব্যবহার করার চেষ্টা করবেন। আর প্রতিদিন গোসল করবেন।

হলুদ ও নিমপাতার পেস্ট: গরমে ঘামের দুর্গন্ধ এড়াতে চাইলে নিমপাতা ব্যবহার করতে পারেন। অল্প পরিমানে নিমপাতা পানিতে ফুটিয়ে সেই পানি ফেলে দিন। তারপর নিমপাতা ভালোভাবে পেস্ট করে নিন। সেই সঙ্গে কিছুটা হলুদ দিতে পারেন। তারপর শরীরের যেসব জায়গায় ঘাম হয় সেই জায়গায় হলুদ ও নিমের এই পেস্টটা লাগিয়ে দিন। তারপর শুকিয়ে গেলে ভালোভাবে গোসল করে নিন। নিমপাতায় প্রচুর পরিমাণে অ্যান্টিফাঙ্গাল ও অ্যান্টিঅক্সিডেন্ট থাকায় খারাপ ব্যাকটেরিয়াকে মেরে ফেলে। এতে আপনি
ঘামের দুর্গন্ধ থেকে মুক্তি পাবেন। হলুদে থাকা কারকিউমিন ত্বকের জন্য খুব ভালো।

আরও যা জরুরি

গেরমের সময় পরিষ্কার পরিচ্ছন্ন থাকার চেষ্টা করবেন। অন্তত দুই থেকে তিনবার গোসল করলে গায়ে কখনোই ঘামের গন্ধ হবে না। গরমকালে দিনের বেলা কাজ ছাড়া বাইরে বেরোবেন না। এই সময় মসলাদার খাবার খাওয়া এড়িয়ে চলুন। যেকোনোও প্রক্রিয়াজাত খাবার একদমই খাবেন না । প্রত্যেকদিন সাত থেকে আট গ্লাস পানি খাবেন। এতে শরীর হাইড্রেট থাকবে। তাহলে গায়ে ঘামের গন্ধ হবে না।

Facebook Comments Box

Posted ১০:৫৮ পূর্বাহ্ণ | শনিবার, ২৫ মে ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com