বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এক বাংলাদেশিকে নিয়ে আইসিসির বর্ষসেরা একাদশ

খেলা ডেস্ক   |   মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   52 বার পঠিত   |   পড়ুন মিনিটে

এক বাংলাদেশিকে নিয়ে আইসিসির বর্ষসেরা একাদশ

শেষ বছরটা বাংলাদেশের নারী ক্রিকেটের জন্য সবচেয়ে সফল বছর বললে খুব একটা অত্যুক্তি হয় না। ঘরের মাঠে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে সমতা, পাকিস্তানকে হারিয়ে সিরিজ জয় করার মতো ঘটনা অর্জনের খাতকে ভারী করেছে। আর দেশের বাইরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথমবার ওয়ানডে এবং টি-টোয়েন্টি দুই ফরম্যাটেই এসেছে প্রথম জয়।

এমন দারুণ এক বছরের পেছনে বাংলাদেশের স্পিনার নাহিদা আক্তারের কথাই বারবার ঘুরেফিরে আসে। বছরের শেষদিকে এসে প্রথম বাংলাদেশি নারী হিসেবে জিতেছিলেন আইসিসির প্লেয়ার অব দ্য মান্থের পুরস্কার। এবার আইসিসির ঘোষিত বর্ষসেরা ওয়ানডে দলেও জায়গা করে নিলেন নাহিদা।

গেল বছর ওয়ানডেতে মোট ২০ উইকেট পেয়েছিলেন নাহিদা। যা ওয়ানডেতে বিদায়ী বছরের দ্বিতীয় সর্বোচ্চ। দেশে কিংবা দেশের বাইরে সবখানেই নিজের স্পিন ঘূর্ণিতে বাজিমাত করেছিলেন নাহিদা

মেয়েদের দলে সর্বোচ্চ পাঁচজন ক্রিকেটার অস্ট্রেলিয়ার। দুজন নিউজিল্যান্ডের। আর একজন করে জায়গা পেয়েছেন বাংলাদেশ, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড থেকে। দলের অধিনায়ক বছরজুড়ে দুর্দান্ত পারফর্ম করা লঙ্কান ব্যাটার চামারি আতাপাত্তু।

বর্ষসেরা নারী ওয়ানডে দল
ফোব লিচফোর্ড, চামারি আতাপাত্তু (অধিনায়ক), এলিস পেরি, অ্যামেলিয়া কার, বেথ মুনি, ন্যাট শিভার-ব্রান্ট, অ্যাশ গার্ডনার, অ্যানাবেল সাদারল্যান্ড, নাদিন ডি ক্লার্ক, লিয়া তাহুহু, নাহিদা আক্তার।

Facebook Comments Box

Posted ১২:০৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com