শনিবার ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আল-শিফার ভেতরে কোনো জিম্মিকে পায়নি ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক   |   বুধবার, ১৫ নভেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   71 বার পঠিত   |   পড়ুন মিনিটে

আল-শিফার ভেতরে কোনো জিম্মিকে পায়নি ইসরায়েল

ফিলিস্তিনের গাজা উপত্যকার বৃহৎ হাসপাতাল আল-শিফার ভেতরে বুধবার সকাল থেকে অভিযান শুরু করে ইসরায়েলি সেনাবাহিনী। তারা বলেছিল, হাসপাতালটির নিচে সশস্ত্র গোষ্ঠী হামাসের কমান্ড সেন্টার রয়েছে। এছাড়া সেখানে জিম্মিও থাকতে পারে বলে দাবি করেছিল।

তবে ইসরায়েলি রেডিও জানিয়েছে, আল-শিফার ভেতরে সেনারা কোনো জিম্মিকে খুঁজে পায়নি।

বুধবার সকালে ইসরায়েল ঘোষণা দেয়, হাসপাতালের ভেতরে তাদের সেনারা সুনির্দিষ্ট এবং টার্গেটেড অভিযান চালাচ্ছে।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএনকে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) মুখপাত্র পিটার লার্নার জানান, ‘অভিযানের প্রয়োজনীয়তা ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আল-শিফার ভেতরে অভিযান চালাচ্ছে তারা।’

ইসরায়েলি বাহিনী যুদ্ধের শুরু থেকেই অভিযোগ করছে, আল-শিফা থেকে সামরিক কার্যক্রম পরিচালনা করছে হামাস। হাসপাতাল কর্তৃপক্ষ ও হামাস উভয়েই জানিয়েছে, ইসরায়েলের এ অভিযোগ পুরোপুরি মিথ্যা এবং এটির কোনো ভিত্তি নেই।

কিন্তু তা সত্ত্বেও বুধবার হাসপাতালটির ভেতরে হামলা চালায় তারা। এখন হাসপাতালটিতে থাকা রোগী ও আশ্রয় নেওয়া সাধারণ মানুষকে হয়রানি করছে ইসরায়েলি দখলদাররা।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ইসরায়েল হাসপাতালটির নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা করছে। এ কারণে হামাসের অবকাঠামো থাকার অজুহাত দিয়ে সেখানে ঢুকে পড়েছে ইসরায়েলি সেনারা।

যুদ্ধ শুরুর পর আল-শিফা হাসপাতালে হাজার হাজার মানুষ আশ্রয় নিয়েছিলেন। কিন্তু যখন ইসরায়েলি সেনারা ট্যাংক নিয়ে হাসপাতালের কাছাকাছি চলে আসে তখন অনেকে সেখান থেকে সরে যান। তবে গত দুই-তিন দিন ধরে যারা হাসপাতাল ছাড়ার চেষ্টা করেছেন তাদের ওপর ড্রোন হামলা ও গুলি ছুড়েছে ইসরায়েলি সেনারা।

Facebook Comments Box

Posted ১২:৪১ অপরাহ্ণ | বুধবার, ১৫ নভেম্বর ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com