বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিস্ফোরণে বিএনপি জড়িত কি-না খতিয়ে দেখা হচ্ছে: কাদের

রাজনীতি ডেস্ক   |   বুধবার, ০৮ মার্চ ২০২৩   |   প্রিন্ট   |   84 বার পঠিত   |   পড়ুন মিনিটে

বিস্ফোরণে বিএনপি জড়িত কি-না খতিয়ে দেখা হচ্ছে: কাদের

বুধবার (৮ মার্চ) আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সভাপতি ও সম্পাদকদের সঙ্গে যৌথ সভা শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

কাদের বলেন, ‘আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি নাশকতা করছে কি-না, একটির পর একটি এ ধরনের বিস্ফোরণের পেছনে বিএনপির সংশ্লিষ্টতা আছে কি-না, সেটি আমরা খতিয়ে দেখছি।’

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী যখন দেশের কাজে বাইরে, ঠিক সে সময় আমাদের দেশে কয়েকটি অনভিপ্রেত ঘটনা ঘটে গেছে। এটি নাশকতা কি-না বিষয়টি সরকারের পক্ষ থেকে জরুরিভাবে খতিয়ে দেখা হচ্ছে। এ নিয়ে কারো কোনো মাথা ব্যথার প্রয়োজন নেই।’

সারা দেশে একের পর এক বিস্ফোরণের ঘটনা রহস্যজনক বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মঙ্গলবার (৭ মার্চ) একটি বিবৃতি দেন।

এ বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘মির্জা ফখরুল ইসলাম যে বিবৃতি দিয়েছেন, তার বক্তব্যের সাথে একমত যে, এ ঘটনাগুলো রহস্যজনক। এটি খতিয়ে দেখতে হবে।’

তিনি বলেন, বিএনপি আন্দোলনের নামে অশান্তি সৃষ্টি করতে পারে, সেজন্য দেশের জনগণের জানমাল রক্ষায় জনগণের পাশে থেকে শান্তি সমাবেশ করছে আওয়ামী লীগ।

মঙ্গলবার বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে গুলিস্তানের কাছে সিদ্দিকবাজারের নর্থ-সাউথ রোডের ১৮০/১ হোল্ডিংয়ে সাততলা ভবনে ভয়াবহ বিস্ফোরণ ঘটে।

এ বিস্ফোরণের ঘটনায় নিহত ১৭ জনের মধ্যে এখন পর্যন্ত ১৬ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। মঙ্গলবার দিবাগত রাত ২টা পর্যন্ত মরদেহগুলো হস্তান্তর করা হয়।

হাসপাতাল থেকে বাকি একটি মরদেহ আগেই স্বজনরা জোর করে নিয়ে গেছেন বলে জানা গেছে। বিস্ফোরণে আহত হন শতাধিক।

এর আগে, রোববার (৫ মার্চ) বেলা ১১টার দিকে সায়েন্স ল্যাব এলাকার একটি বাণিজ্যিক ভবনের তৃতীয় তলায় ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এতে তিনজন নিহত এবং পাঁচজন দগ্ধ হন। আহত হন অর্ধশতাধিক।

এছাড়া শনিবার (৪ মার্চ) বিকেল ৪টা ৫৫ মিনিটে সীতাকুণ্ডে ‘সীমা অক্সিজেন অক্সিকো লিমিটেড’ নামে একটি অক্সিজেন কারখানায় বিস্ফোরণে সাতজন নিহত হয়েছেন।

Facebook Comments Box

Posted ৮:৫৫ পূর্বাহ্ণ | বুধবার, ০৮ মার্চ ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com