রবিবার ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপি কার্যালয়ে পুলিশের অভিযান

রাজনীতি ডেস্ক   |   বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২   |   প্রিন্ট   |   95 বার পঠিত   |   পড়ুন মিনিটে

রাজধানীর নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষের পর দলটির কেন্দ্রীয় কার্যালয়ে ঢুকে পড়েছে পুলিশ। বিএনপি কার্যালয়ের ভেতর অভিযান চালাচ্ছে পুলিশের একটি দল।

আজ বুধবার বিকেল সোয়া চারটার দিকে পুলিশের একটি দল বিএনপির কার্যালয়ে প্রবেশ করে। এরপর কার্যালয়ের কলাপসিবল গেট বন্ধ করে দেওয়া হয়। এরপর কার্যালয়ের ভেতর তল্লাশি শুরু করা হয়েছে বলে জানা গেছে।

বিএনপির অভিযোগ, কার্যালয়ের ভেতর থাকা বিএনপি নেতাকর্মীদের গণহারে গ্রেপ্তার করে নিয়ে যাচ্ছে পুলিশ।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কার্যালয়ের ভিতর ঢোকার চেষ্টা করলেও পুলিশ তাকে ঢুকতে দেয়নি বলে বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছে। কার্যালয়ে ঢুকতে ব্যর্থ হয়ে নেতাকর্মীদের নিয়ে ফূতপাতে বসে পড়েন মির্জা ফখরুল।

এর আগে বেলা পৌনে তিনটার দিকে নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে।

এ ঘটনায় এখন পর্যন্ত আহত চারজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে একজনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

আজ সকাল থেকেই নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে দলটির নেতাকর্মীরা জড়ো হতে থাকেন। একপর্যায়ে জমায়েত বড় হয়ে রাস্তার এক পাশ বন্ধ হওয়ার উপক্রম হয়। পুলিশ তাদের সরিয়ে দিতে গেলে দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া শুরু হয়।

প্রসঙ্গত, আগামী ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশ ঘিরে কয়েকদিন ধরেই উত্তেজনা বিরাজ করছে। বিএনপি পল্টনে দলের কার্যালয়ের সামনে এ সমাবেশ করতে চায়। অন্যদিকে সরকার পল্টনে সমাবেশ করতে দিতে নারাজ। সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে এ সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে। তবে সেখানে সমাবেশ করতে চাইছে না বিএনপি।

Facebook Comments Box

Posted ১:২৯ অপরাহ্ণ | বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com