রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

‘দেশকে দুর্ভিক্ষের দিকে ঠেলে দেওয়া অপশক্তিকে প্রত্যাখ্যান করুন’

রাজনীতি ডেস্ক   |   শনিবার, ০৬ জানুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   37 বার পঠিত   |   পড়ুন মিনিটে

‘দেশকে দুর্ভিক্ষের দিকে ঠেলে দেওয়া অপশক্তিকে প্রত্যাখ্যান করুন’

দেশকে দুর্ভিক্ষের দিকে ঠেলে দেওয়া আওয়ামী অপশক্তিকে প্রত্যাখ্যান করে জনগণকে ভোট কেন্দ্রে না যাওয়ার আহ্বান জানিয়েছে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)।

বিজ্ঞাপন

শনিবার (৬ জানুয়ারি) বিজয় নগরে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলন সরকারের পদত্যাগ ও প্রহসনমূলক নির্বাচন বর্জনে চলমান আন্দোলনের প্রতি সংহতি এবং ৭ জানুয়ারিকে ইতিহাসের কালোদিন হিসেবে চিহ্নিত করে পুরোদিন ‘স্বেচ্ছায় প্রতিবাদী লকডাউন’ কর্মসূচি পালনের আহ্বান জানান দলের আহ্বায়ক এএফএম সোলায়মান চৌধুরী।

পার্টির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পার্টির সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু।

এএফএম সোলায়মান চৌধুরী বলেন, গতকাল ট্রেন পুড়িয়ে মানুষ হত্যার যে নৃশংসতা করা হয়েছে আমরা তার তীব্র নিন্দা জানাই। হতাহতদের প্রতি গভীর সমবেদনা জানাই। ৭ জানুয়ারির নির্বাচনের মাধ্যমে দেশের গণতন্ত্রকে চূড়ান্তভাবে দাফন করার আয়োজন চলছে। এই নির্বাচন জনগণের কোনো নির্বাচন নয়। এটি আওয়ামী লীগ, ডামি আওয়ামী লীগ, সরকারের পদলেহনকারী প্রশাসন ও সংস্থাসমূহের যৌথ নির্বাচন।

তিনি বলেন, আপনারা দেখছেন একজন প্রার্থী নিজে ঘোষণা করেছেন তিনি ভারতের প্রার্থী, তারপরও নির্বাচন কমিশন কোনো ব্যবস্থা নেয়নি। এটা কত বড় তামাশা! আমরা এই নির্বাচন ঘৃণা ভরে প্রত্যাখ্যান করি। যতদিন জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠিত না হবে এবি পার্টি আন্দোলন সংগ্রাম চালিয়ে যাবে।

লিখিত বক্তব্যে মজিবুর রহমান মঞ্জু বলেন, এ সরকার দেশের জনগণের অধিকার, বাক স্বাধীনতা ও স্বাধীন মতামতের মাধ্যমে সরকার গঠনের ক্ষমতা কেড়ে নেওয়ার পরম্পরায় ২০১৪ ও ২০১৮ সালের মতো করে আগামীকাল আরেকটি সাজানো নাটক মঞ্চস্থ করতে যাচ্ছে যার নাম দ্বাদশ সংসদ নির্বাচন। একজনের একক সিদ্ধান্তে এই নির্বাচন প্রক্রিয়া চলছে। সরকারের লুটপাট অব্যাহত রাখার লাইসেন্স নবায়নের এই নির্বাচনকে দেশের জনগণ ঘৃণা ভরে প্রত্যাখ্যান করেছে।

তিনি বলেন, আপনারা দেখেছেন শুরু থেকেই আমাদের পুরো আন্দোলন ছিল শান্তিপূর্ণ, অহিংস এবং নিয়মতান্ত্রিক। কিন্তু সরকার পদে পদে বাধা দিয়ে সন্ত্রাসী ও পুলিশ লেলিয়ে দিয়ে আন্দোলনকে নস্যাৎ করার চেষ্টা করেছে। পুলিশি অনুমতির নামে সমাবেশ করতে না দেওয়া, রাস্তায় রাস্তায় তল্লাশি,বাস,ট্রেন,লঞ্চ, স্টিমার বন্ধ করে দিয়ে বিরোধীদের সমাবেশে জনসমাগম ঠেকানো, বিরোধীদলের কর্মসূচির দিন পাল্টা কর্মসূচি ডাকা। হামলা, গুম, খুন গায়েবি মামলা ইত্যাদি হেন কোন কাজ নেই যা সরকারি দল করেনি।

মঞ্জু বলেন, ২৮ অক্টোবরের পর থেকে বিএনপি ও আন্দোলনরত বিরোধী দলগুলোর ওপর সরকার মর্মন্তুদ নির্যাতনের ভয়াবহ স্টিম রোলার চালিয়ে আসছে। পাশাপাশি সরকার পর্দার অন্তরালে লোভ প্রলোভন, ভয়-ভীতির মাধ্যমে দল ভাঙার ষড়যন্ত্র করেছে। এক রাতে সবাইকে মুক্তি দেওয়ার আশ্বাস, নির্বাচনে গেলে শত শত হাজার কোটি টাকা এবং সিট প্রদানের অফার। কিন্তু তাদের কোনো অপপ্রয়াসই সফল হয়নি। কতিপয় উচ্ছিষ্ট ভোগী রাজনীতিবিদ নামধারী দুরাচার ছাড়া কেউ সেই ফাঁদে পা দেয়নি।

Facebook Comments Box

Posted ১১:৪৬ পূর্বাহ্ণ | শনিবার, ০৬ জানুয়ারি ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com