শনিবার ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আন্দোলনের ঘোষণা দিয়ে বিএনপি রমজানের পবিত্রতা নষ্ট করতে চায়: তথ্যমন্ত্রী

অর্থনীতি ডেস্ক   |   শনিবার, ২৫ মার্চ ২০২৩   |   প্রিন্ট   |   106 বার পঠিত   |   পড়ুন মিনিটে

আন্দোলনের ঘোষণা দিয়ে বিএনপি রমজানের পবিত্রতা নষ্ট করতে চায়: তথ্যমন্ত্রী

আন্দোলনের ঘোষণা দিয়ে বিএনপি রমজানের পবিত্রতাও নষ্ট করতে চায় বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, ‘অতীতে আমরা কখনই পবিত্র রমজান মাসে আন্দোলনের ঘোষণা দিতে দেখিনি। সবাই এ মাসে রাজনৈতিক কর্মসূচি থেকে বিরত থাকে। ইফতার পার্টি হয়, অন্য কর্মসূচি হয়। বিএনপির কর্মসূচি দেখে মনে হচ্ছে তারা রমজানের পবিত্রতাটাও নষ্ট করতে চায়।’

আজ শনিবার দুপুরে রাজধানীর মিন্টো রোডের সরকারি বাসভবনে তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী আরও বলেন, রমজান মাসেও মানুষ স্বস্তিতে থাকুক সেটা চায় না বিএনপি। তারা একটি বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টির পাঁয়তারা করছে।

রমজানে পণ্যের দাম বাড়ানোকে গণবিরোধী আখ্যা দিয়ে সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেন, দুঃখজনক হলেও সত্য যে, রমজান কিংবা কোনো উৎসব শুরু হলে দেশের কিছু কিছু অসাধু ব্যবসায়ী অতিরিক্ত মুনাফার জন্য দ্রব্যমূল্য বাড়িয়ে দেয়। রমজানকে সামনে রেখে প্রধানমন্ত্রী আমদানি ও উৎপাদননির্ভর পণ্যের সরবরাহ ঠিক রাখতে নানা ব্যবস্থা নিয়েছেন। ফলে খাদ্যপণ্যের মজুদ এখন শুধু যথেষ্টই নয়, বরং প্রয়োজনের চেয়ে বেশি রয়েছে। রমজানে দাম বৃদ্ধির কোনো যৌক্তিকতা নেই।

মন্ত্রী বলেন, দেশের খাদ্য নীতি অনুযায়ী, যদি ১০ লাখ টন খাদ্যপণ্য মজুদ থাকলে সেটি নিরাপদ। কিন্তু বর্তমানে বিশ লাখ টনের চেয়ে বেশি খাদ্যশস্য যেমন চাল, গম এবং ভোগ্যপণ্য মজুদ রয়েছে। এরপরেও কিছু অসাধু ব্যবসায়ী, মজুতদাররা পণ্যের দাম বাড়ানোর অপচেষ্টা চালাচ্ছে। এটি যারা করবে তারা আসলে গণবিরোধী কাজে লিপ্ত হবে।

Facebook Comments Box

Posted ১১:৪৩ পূর্বাহ্ণ | শনিবার, ২৫ মার্চ ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com