শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আরও ৯ হাজার কর্মী ছাঁটাই করবে অ্যামাজন

আন্তর্জাতিক ডেস্ক   |   মঙ্গলবার, ২১ মার্চ ২০২৩   |   প্রিন্ট   |   74 বার পঠিত   |   পড়ুন মিনিটে

আরও ৯ হাজার কর্মী ছাঁটাই করবে অ্যামাজন

আরও নয় হাজার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দিয়েছে ই-কমার্স কোম্পানি অ্যামাজন। সোমবার এ ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি। এবার প্রতিষ্ঠানটির ক্লাউড ও বিজ্ঞাপন বিভাগ থেকে কর্মী ছাঁটাই করা হবে। এছাড়া অ্যামাজনের স্ট্রিমিং ইউনিট টুইচ থেকে কর্মী ছাঁটাই করা হবে। খবর রয়টার্সের।

অ্যামাজনের প্রধান নির্বাহী (সিইও) অ্যান্ডি জ্যাসি বলেন, অর্থনৈতিক অনিশ্চয়তার কারণে কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অনেকেই প্রশ্ন করতে পারেন, কয়েক মাস আগেও ছাঁটাই করা হয়েছিল, তখন কেন একসঙ্গে ছাঁটাই করা হয়নি। এর জাবাব, সবকটি বিভাগ কর্মী বিশ্লেষণ শেষ করতে পারেনি।

তিনি বলেন, আমরা এখন অনিশ্চিত অর্থনীতির ভেতর আছি, অদূর ভবিষ্যতেও তা বিদ্যমান থাকবে। এ কারণে ব্যয় কমাতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গত সপ্তাহে টুইচের সিইও হিসেবে ড্যান ক্ল্যান্সির নাম ঘোষণা করা হয়। তিনি বলেছেন, এ প্ল্যাটফর্ম থেকে চার শতাধিক কর্মী ছাঁটাই করা হবে।

সারা বিশ্বে অ্যামাজনে প্রায় তিন লাখ করপোরেট কর্মী রয়েছে। এর মধ্যে গত কয়েক মাসে ২৭ হাজার কর্মী ছাঁটাই করেছে প্রতিষ্ঠানটি, যা মোট কর্মীর নয় শতাংশ। সর্বশেষ গত জানুয়ারিতে ১৮ হাজার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দেয় অ্যামাজন।

অন্যদিকে, সম্প্রতি প্রতিষ্ঠানটির ব্যবসা কমেছে এক দশমিক ৮ শতাংশ।

গত ১৪ মার্চ ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটা আরও ১০ হাজার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দেয়। এছাড়া নিয়োগ হয়নি এমন পাঁচ হাজার জনের নিয়োগ বাতিল করা হবে বলে জানানে হয়।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৫৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ২১ মার্চ ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com