শুক্রবার ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশের জন্য রাষ্ট্রদূত পিটার হাসই আমেরিকা

রওশন হকের স্ট্যাটাস থেকে   |   শনিবার, ১৭ ডিসেম্বর ২০২২   |   প্রিন্ট   |   136 বার পঠিত   |   পড়ুন মিনিটে

বাংলাদেশের জন্য  রাষ্ট্রদূত পিটার হাসই আমেরিকা
মনে আছে রাষ্ট্রদূত বার্নিকাটের গাড়িতে হামলার কথা ? না থাকলে মনে করিয়ে দেই। ২০১৪ সালের ৪ আগস্ট রাতে রাজধানীর মোহাম্মদপুরে সুশাসনের জন্য নাগরিক (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদারের বাসায় যান মার্শা বার্নিকাট। সেখানে নৈশভোজ শেষে ফেরার পথে মোটরসাইকেল আরোহীসহ একদল আওয়ামী সশস্ত্রী সেই সময়ে আমেরিকার রাষ্ট্রদূতের গাড়িতে হামলা চালায়। সেই সময়ের সন্ত্রাসীদের তারা চিহ্নিত করে দিলেও আপনারা তাদের বিচার করেন নি । ভুলে গেলে চলবে ?
আজকে গুম হওয়া পরিবারের সংগঠন “মায়ের ডাক” এ সাড়া দিয়ে পিটার হাস তাদের সাথে দেখা করতে গেলে , মায়ের কান্নার লোকজন তাঁর দিকে ছুটে গেলেন । ” মায়ের কান্না” কি জানিয়ে দিই । ১৯৭৭ সালের বিমানবাহিনীর সদস্য গুমের ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা মায়ের কান্না নামে একটি সংঘটন করেছেন । ভালো কথা । কিন্তু দীর্ঘ ৪৫ বছরে এত সরকার আসলো গেলো আপনাদের বিচার চাইতে মনে ছিলনা ?
আজকে পিটার হাস গুম হওয়া বিএনপি নেতা সুমনের বাসায় পরিবারের সাথে দেখা করতে গেলে আপনারা উনার উপর হামলে পরলেন । অসভ্যর মত উনার পথ আগলে ধরলেন । আপনারা নিজেরা এমন আয়োজন করলেই পারেন । রাষ্ট্রদুতের সাথে দেখা করতে গেলে বা কিছু বলতে চাইলে এর জন্য তো নির্দিষ্ট নিয়ম কানুন আছে । নাকি আওয়ামী লীগ করলে এসবের দরকার পরে না । শুনেন মন চাইলেই উনাদের উপর হামলে পরা যায় না । সবখানে মাস্তানী চলে না। মনে রাখবেন এই কাজের জন্য আপনাদের অনের বড় মাশুল দিতে হবে।
কি ভেবেছেন তিনি কি শুধুই একজন রাষ্ট্রদূত ? বাংলাদেশের জন্য তিনিই আমেরিকা। এরই মধ্যে এই কাজের জন্য হোয়াই হাউস নিন্দা জানিয়েছে।
মায়ের কান্নার নামে আজকে যা হয়েছে তা অত্যন্ত অশোভন এবং নিন্দনীয় কাজ করেছেন।
নোটঃ পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন বলেছেন, রাষ্ট্রদূত চাইলে আরও নিরাপত্তার ব্যবস্থা করবেন।
Facebook Comments Box

Posted ৪:১০ অপরাহ্ণ | শনিবার, ১৭ ডিসেম্বর ২০২২

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com