বৃহস্পতিবার ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

মাল‌য়ে‌শিয়ায় ভবন ধসে নিহত ৩ বাংলা‌দে‌শির প‌রিচয় মিলেছে

জাতীয় ডেস্ক   |   বুধবার, ২৯ নভেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   33 বার পঠিত

মাল‌য়ে‌শিয়ায় ভবন ধসে নিহত ৩ বাংলা‌দে‌শির প‌রিচয় মিলেছে

মালয়েশিয়ার পেনাংয়ে একটি নির্মাণাধীন ভবন ধসে মারা যাওয়া তিন বাংলা‌দে‌শির প‌রিচয় পাওয়া গে‌ছে। এছাড়া, এ ঘটনায় আরও দুই বাংলা‌দে‌শি শ্রমিককে ধ্বংসস্তূপের নিচ থেকে উদ্ধার করা হয়ে‌ছে। বর্তমানে তারা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বুধবার (২৯ ন‌ভেম্বর) বিকেলে এক সংবাদ বিজ্ঞ‌প্তি‌তে এ তথ‌্য জানায় মাল‌য়েশিয়ার বাংলা‌দেশ হাইক‌মিশন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মালয়েশিয়ার পেনাং রাজ্যে তিনজন বাংলাদেশি নির্মাণ শ্রমিক কর্মরত অবস্থায় দুর্ঘটনায় পতিত হয়ে মৃত্যুবরণ করেছেন। তারা হলেন, বগুড়ার শিবগঞ্জ উপজেলার হরিপুর গ্রামের মো. আফসার আলীর ছেলে মোহাম্মদ মোকাদ্দেশ আলী, কুমিল্লার দেবিদ্বার উপজেলার লক্ষ্মীপুর গ্রামের মো. রওশন আলীর ছেলে মোহাম্মদ সাইফুল ইসলাম ও পাবনার চাটমোহর উপজেলার ছাইপাই গ্রামের ওসমান মন্ডলের ছেলে মো. আহাদ আলী।

অনাকাঙ্ক্ষিত এ দুর্ঘটনায় বাংলাদেশি শ্রমিকদের মৃত্যুতে দুঃখ প্রকাশ করেছে কুয়ালালামপুরের বাংলাদেশ হাইকমিশন।

দুর্ঘটনার সংবাদ পাওয়ার সঙ্গে সঙ্গে মালয়েশিয়ায় বাংলাদেশের ভারপ্রাপ্ত হাইকমিশনার মোহাম্মাদ খোরশেদ আলম খাস্তগীর হাইকমিশনের প্রথম সচিব (শ্রম) এ, এস, এম, জাহিদুর রহমান ও আইন সহকারী সুকুমারান সুবরামানিয়মকে ঘটনাস্থলে পাঠান। এরপর তারা ঘটনাস্থল পরিদর্শন করেন এবং তথ্য সংগ্রহ করেন। নিহতদের মরদেহ বর্তমানে পেনাং জেনারেল হাসপাতালে সংরক্ষিত রয়েছে।

এছাড়া, দুই বাংলাদেশি শ্রমিককে ধ্বংসস্তূপের নিচ থেকে উদ্ধার করা হয়েছে। বর্তমানে তারা পেনাং জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। উদ্ধার কাজ এখনো চলমান রয়েছে।

হাইক‌মিশন জানায়, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে জানা যায়, গতকাল (মঙ্গলবার) স্থানীয় সময় আনুমানিক রাত ৯টা ৪৫ মিনিটের দিকে নির্মাণাধীন ওই ভবনটি ধসে পড়ে।

হাইক‌মিশন আরও জানায়, নিহত তিন বাংলাদেশি কর্মীর মরদেহ দ্রুত বাংলাদেশে পাঠানোর জন্য পরিবারের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ করছে হাইকমিশন। এছাড়া সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে দ্রুত মৃত্যুজনিত ক্ষতিপূরণ আদায়ের জন্যও চেষ্টা করা হচ্ছে।

Facebook Comments Box
advertisement

Posted ১২:০৩ অপরাহ্ণ | বুধবার, ২৯ নভেম্বর ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com