রবিবার ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তান সেনাপ্রধানের দায়িত্ব নিলেন জেনারেল আসিম

ডেস্ক রিপোর্ট   |   মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২   |   প্রিন্ট   |   86 বার পঠিত   |   পড়ুন মিনিটে

পাকিস্তান সেনাপ্রধানের দায়িত্ব নিলেন জেনারেল আসিম

পাকিস্তানের নতুন সেনাপ্রধান হিসেবে দায়িত্ব নিয়েছেন জেনারেল আসিম মুনির। দেশটির সেনাবাহিনীর ১৭তম প্রধান হিসেবে বিদায়ী সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার কাছ থেকে দায়িত্ব নেন তিনি।

রাওয়ালপিন্ডিতে সেনাবাহিনীর সদর দপ্তরে মঙ্গলবার এক অনুষ্ঠানে জেনারেল বাজওয়া নতুন সেনাপ্রধান আসিম মুনিরের হাতে আনুষ্ঠানিকভাবে ক্ষমতার ব্যাটন তুলে দেন। জেনারেল বাজওয়া সেনাপ্রধান হিসেবে ৬ বছর দায়িত্বে ছিলেন। নতুন সেনাপ্রধান হিসেবে বৃহস্পতিবার আসিম মুনিরের নাম ঘোষণা করা হয়।

বিদায়ী বক্তব্যে জেনারেল বাজওয়া বলেন, আমি আশা করি, জেনারেল মুনিরের নিয়োগ দেশ ও দেশের সেনাবাহিনীর জন্য ইতিবাচক ফল আনবে। তিনি দেশের একজন দক্ষ সেনা কর্মকর্তার কাছে সেনাবাহিনীর দায়িত্ব হস্তান্তর করছেন।

পাকিস্তান সেনাবাহিনীর নতুন প্রধান হওয়ার দৌড়ে যে ছয়জন লেফটেন্যান্ট জেনারেল ছিলেন তাদের মধ্যে আসিম মুনির সবচেয়ে জ্যেষ্ঠ।

পাকিস্তানে প্রধানমন্ত্রী ও প্রেসিডেন্ট নিয়ে যতটা চর্চা হয়, ঠিক ততটাই সামনে থাকেন সেনাপ্রধানও। বর্তমান সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়ার মেয়াদ শেষ হয়ে এসেছে। তিন বছর বাড়তি চাকরি করার পর এবার অবসরের সময় আসন্ন।

আগে থেকেই পাকিস্তানের সেনাপ্রধান কে হচ্ছেন তা নিয়ে জল্পনা ছিল। আসিম মুনীরসহ আরও কয়েকজন সেনা কর্মকর্তা এই তালিকায় ছিলেন। শেষ পর্যন্ত নিয়োগ পেলেন মুনীর। খবর- ডন

Facebook Comments Box

Posted ১১:৩৭ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com