রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের বিরুদ্ধে আইনি নোটিশ

বাংলাদেশ ডেস্ক   |   বৃহস্পতিবার, ০৬ জুলাই ২০২৩   |   প্রিন্ট   |   93 বার পঠিত   |   পড়ুন মিনিটে

মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের বিরুদ্ধে আইনি নোটিশ

সরকারি চাকরিবিধি লঙ্ঘন করে নির্বাচনী প্রচারে অংশগ্রহণ করায় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সচিব খাজা মিয়ার বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হবে, তা জানতে চেয়ে মন্ত্রিপরিষদ সচিব ও জনপ্রশাসন সচিবকে আইনি নোটিশ পাঠানো হয়েছে। এ ছাড়া নোটিশে খাজা মিয়াকেও তার অবস্থান তুলে ধরতে বলা হয়েছে।

বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ মাহবুবুর রহমান খান এ নোটিশ পাঠান। নোটিশ পাওয়ার ৭ দিনের মধ্যে এর জবাব দিতে বলা হয়েছে। অন্যথায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে নোটিশে বলা হয়েছে।

গত ৫ জুলাই একটি জাতীয় দৈনিকে ‘চাকরিবিধি লঙ্ঘন করে সচিবের নির্বাচনী প্রচার’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। বৃহস্পতিবার ওই প্রতিবেদনটি সংযুক্ত করে এ নোটিশ পাঠানো হয়।

গণমাধ্যমে প্রকাশিত ওই প্রতিবেদনের একাংশে বলা হয়েছে, সরকারি কর্মচারীদের জন্য প্রণীত আচরণ বিধিমালা লঙ্ঘন করে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সচিব খাজা মিয়া ভোটের মাঠে নেমেছেন। আগামী নির্বাচনে নিজ এলাকা নড়াইল-১ আসনে আওয়ামী লীগের মনোনয়নও চাওয়ার ঘোষণা দিয়েছেন তিনি।

অথচ আরও এক বছর তার চাকরির মেয়াদ রয়েছে। গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ অনুযায়ী কোনো সরকারি কর্মকর্তার অবসর গ্রহণের পর ৩ বছর পার হওয়ার আগে নির্বাচনে প্রার্থী হওয়ার সুযোগ নেই।

Facebook Comments Box

Posted ১১:৩৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৬ জুলাই ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com