সোমবার ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এক দফার আন্দোলন হবে ভিন্নরকম: ফখরুল

রাজনীতি ডেস্ক   |   রবিবার, ০২ জুলাই ২০২৩   |   প্রিন্ট   |   87 বার পঠিত   |   পড়ুন মিনিটে

এক দফার আন্দোলন হবে ভিন্নরকম: ফখরুল

সরকার পদত্যাগের এক দফার আন্দোলনের ধরন ‘ভিন্নরকম’ হবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এক দফার আন্দোলনের ধরন কেমন হবে, হরতাল-অবরোধের মতো কর্মসূচি থাকবে কিনা জানতে চাইলে তিনি বলেন, আগেই বলেছি, হরতাল-অবরোধের মতো কোনো কর্মসূচি সচেতনভাবে চাচ্ছি না। সহিংসতায় যাওয়ার প্রশ্ন উঠতে পারে না। তবে সরকার যদি কোনোভাবে ওইসব দিকে ঠেলে দেয়, তা সরকারের দায়।

শনিবার গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে ঈদ-পরবর্তী শুভেচ্ছা বিনিময়কালে চলমান আন্দোলন সম্পর্কিত প্রশ্নের উত্তরে মির্জা ফখরুল এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, তারুণ্যের সমাবেশ হচ্ছে, সামনে তাদের পদযাত্রার কর্মসূচি শুরু হবে। একদফার আন্দোলনও শুরু করব। সেটা নিঃসন্দেহে গত আন্দোলনগুলোর চেয়ে ধরনও হবে একটু ভিন্ন এবং জনগণের সম্পৃক্ততাও বাড়বে। এই আন্দোলনের মাধ্যমে চূড়ান্তভাবে সরকার বাধ্য হবে নতিস্বীকার করে পদত্যাগ করে একটি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করতে।

তিনি বলেন, এই সরকারের সবচেয়ে বড় অপরাধ, জনগণকে মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্ত করা। কয়েকটি বইও বেরিয়েছে, বাংলাদেশের উন্নয়নের যে একটি ব্যাপার বার বার বলা হচ্ছে, এটি আসলে উন্নয়ন বিভ্রম।

নির্দলীয় সরকারের বিষয়টি সংবিধানে সংযোজন ‘সরকারের দায়িত্ব’ উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, আলোচনা করেই তারা একটি পথ বের করতে পারে। এটি খুব কঠিন কাজ না।

জামায়াতে ইসলামী বিএনপির বি-টিম– আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের এমন বক্তব্য নাকচ করে তিনি বলেন, এগুলো বাজে কথা। তারা ইচ্ছা করে এসব কথা বলে। তাই এসব কথার উত্তর দিতে চাই না।

জামায়াতে ইসলাম নিয়ে দলের অবস্থান কী জানতে চাইলে বিএনপি মহাসচিব বলেন, এখন সরকারের বিরুদ্ধে যারাই আন্দোলন করবে তাদের ধন্যবাদ দেওয়া উচিত।

শুভেচ্ছা বিনিময়ের সময় বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন, সদস্য সচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সদস্য শায়রুল কবির খান এবং সমাজকল্যাণ সম্পাদক কামরুজ্জামান রতন উপস্থিত ছিলেন।

Facebook Comments Box

Posted ৪:০৮ অপরাহ্ণ | রবিবার, ০২ জুলাই ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com