শনিবার ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃষ্টি উপেক্ষা করে শোলাকিয়ায় মুসল্লিদের ঈদের নামাজ আদায়

সারাদেশ ডেস্ক   |   বৃহস্পতিবার, ২৯ জুন ২০২৩   |   প্রিন্ট   |   164 বার পঠিত   |   পড়ুন মিনিটে

বৃষ্টি উপেক্ষা করে শোলাকিয়ায় মুসল্লিদের ঈদের নামাজ আদায়

বৃষ্টি মাথায় নিয়েই কিশোরগঞ্জের ঐতিহ্যবাহী শোলাকিয়া ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ৯টায় অনুষ্ঠিত জামাতে ইমামতি করেন শহরের মারকাজ মসজিদের খতিব মাওলানা হিফজুর রহমান খান।
ঈদুল ফিতরে শোলাকিয়ায় সাধারণত ৪-৫ লাখ মুসল্লি নামাজ আদায় করেন। কিন্তু ঈদুল আজহায় কোরবানির ব্যস্ততার কারণে মুসল্লির সংখ্যা কিছুটা কম হয়ে থাকে। এবার টানা বৃষ্টিপাতের কারণে সেই সংখ্যা আরও কমে গেছে। এরপরও বৃষ্টি উপেক্ষা করে মুসল্লিদের কেউ ছাতা নিয়ে, কেউ পলিথিনে মাথা ঢেকে, আবার অনেকে বৃষ্টিতে ভিজেই ঈদগাহে আসেন।

এদিকে শোলাকিয়ায় ঈদের জামাতে অংশ নেওয়া দূরদূরান্তের মুসল্লিদের কথা মাথায় রেখে ময়মনসিংহ ও ভৈরব থেকে দুটি স্পেশাল ট্রেনের ব্যবস্থা করে রেল বিভাগ।

রাজধানী ঢাকার হলি আর্টিজানে হামলার এক সপ্তাহ পর ২০১৬ সালের ৭ জুলাই ঈদুল ফিতরের দিন শোলাকিয়া এলাকায় ভয়াবহ জঙ্গি হামলা হয়। এরপর থেকে শোলাকিয়ায় ঈদের জামাতে পর্যাপ্ত নিরাপত্তামূলক ব্যবস্থ গ্রহণ করা হয়। এবারও শোলাকিয়া ঈদগাহকে কেন্দ্র করে পর্যাপ্ত সিসি ক্যামেরা ও মুসল্লিদের প্রবেশ পথে চেকপোস্ট স্থাপন করা হয়। এ ছাড়া পুলিশ, র‍্যাব ও আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন ছিল।

প্রচলিত রেওয়াজ অনুযায়ী শোলাকিয়ায় ঈদের জামাত শুরুর ১০ মিনিট আগে তিনটি, ৫ মিনিট আগে দুটি এবং এক মিনিট আগে শর্টগানের একটি গুলি ছুঁড়ে জামাত শুরুর সংকেত দেওয়া হয়।

এদিকে জামাত শুরুর আগে কিশোরগঞ্জের জেলা প্রশাসক ও ঈদগাহ কমিটির সভাপতি মোহাম্মদ আবুল কালাম আজাদ এবং পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ সমবেত মুসল্লিদের ঈদ শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন।

নামাজ শেষে ইমাম হিফজুর রহমান খান দেশ ও বিশ্ব মানবতার কল্যাণ ও বঙ্গবন্ধুসহ ১৫ আগস্ট ও মুক্তিযুদ্ধের সকল শহীদের মাগফিরাত কামনা করে মোনাজাত করেন। মোনাজাতে দেশের চলমান উন্নয়ন অব্যাহত রাখার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়।

Facebook Comments Box

Posted ৩:৪০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৯ জুন ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com