বুধবার ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সহিদ-সাব্বির প্যানেলের সংবাদ সম্মেলন

পার্কচেষ্টার জামে মসজিদের দ্রুত নির্বাচনের দাবি

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৮ এপ্রিল ২০২৩   |   প্রিন্ট   |   279 বার পঠিত   |   পড়ুন মিনিটে

পার্কচেষ্টার জামে মসজিদের দ্রুত নির্বাচনের দাবি

 

ব্রংকসের পার্কচেষ্টার জামে মসজিদের ৩১শে আগস্টের পর হওয়া ১০৪ জন আজীবন সদস্যের নাম ভোটার তালিকা থেকে বাদ দিয়ে দ্রুত নির্বাচনের ব্যবস্থা করার আহবান জানিয়েছে প্রতিদ্বন্দ্বিতাকারি সহিদ-সাব্বির প্যানেলের নেতৃবৃন্দ। তারা এ ব্যাপারে মাননীয় আদালতের নির্দেশনা অনুযায়ী নির্বাচন কমিশনকে পদক্ষেপ নেবার আহবান জানান।। পার্কচেষ্টার জামে মসজিদের ২০২২ সালের স্থগিতকৃত নির্বাচনের সহিদ-সাব্বির প্যানেলের পক্ষ থেকে ২৬ এপ্রিল ব্রংকসের নিরব রেস্টুরেন্টে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান হয়।
২০২২ সালের স্থগিতকৃত নির্বাচনের সভাপতি পদপ্রার্থী আব্দুস সহিদের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সাধারণ সম্পাদক পদপ্রার্থী সাব্বির কাজি আহমদ। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন মসজিদের সাবেক সভাপতি সারোয়ার জাহান লাহিন, সহ সভাপতি পদপ্রার্থী রফিকুল ইসলাম ও আব্দুল জলিল, কোষাধ্যক্ষ পদপ্রার্থী ইসলাম উদ্দিন প্রমুখ।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, পার্কচেষ্টার জামে মসজিদের ২০২৩-২০২৫ পরিচালনা কমিটি গঠনের জন্য নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তারিখে সভাপতি পদপ্রার্থী আব্দুশ শহিদ ও সাধারণ সম্পাদক পদপ্রাথী সাব্বির কাজি আহমদের মামলার কারণে আদালতের নির্দেশে নির্বাচনটি স্থগিত হয়। মামলায় তাদের আভিযোগ ছিল নির্বাচনকে প্রভাবিত করতে বর্তমান কমিটির অধিকাংশ কর্মকর্তা কমপক্ষে ১০৪টি আজীবন সদস্যকে গঠনতন্ত্রের নিয়ম বহির্ভূতভাবে ভোটার লিস্টে যোগ করেন।

লিখিত বক্তব্যে বলা হয়, নির্বাচনের জন্য তৈরী ভোটার লিস্ট হাতে পাওয়ার পরই আমরা কমিটির কাছে আমাদের আপত্তি জানাই। তারা এতে তারা কোন ভ্রূক্ষেপ করেননি। এর পর আমরা নির্বাচন কমিশনের কাছে লিখিত আবেদন করি । কিন্তু তারা তাদের সাংবিধানিক এখতিয়ার প্রয়োগ করে নি। ।নিতান্ত বাধ্য হয়েই আমরা আদালতের শরনাপন্ন হই। আদালত আমাদের বক্তব্য গ্রহণ করেন এবং কথিত ১০৪ জন সদস্যকে বাদ দিয়ে ভোটার লিস্ট তৈরী করে নির্বাচন অনুষ্ঠানের নির্দেশ প্রদান করেন। মাননীয় আদালতের নির্দেশনা অনুযায়ী দ্রুত নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানাচ্ছি।

Facebook Comments Box

Posted ২:০৯ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৮ এপ্রিল ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com