রবিবার ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউইয়র্কে ইফতারের দোকানগুলোতে উপচে পড়া ভিড়

প্রবাস ডেস্ক   |   মঙ্গলবার, ১২ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   65 বার পঠিত   |   পড়ুন মিনিটে

নিউইয়র্কে ইফতারের দোকানগুলোতে উপচে পড়া ভিড়

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বাংলাদেশি অধ্যুষিত এলাকাগুলোতে রমজানের প্রথম দিনে ইফতারের দোকানগুলোতে ক্রেতাদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।

সোমবার (১১ মার্চ) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত অন্য রকম পরিবেশ ছিল নিউইয়র্কজুড়ে। রেস্টুরেন্টগুলোতে দিনের বেলা তেমন বেচাকেনা না হলেও বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত ইফতারের জন্য ক্রেতাদের ভিড় ছিল। দোকানগুলোতেও নানা পদের মুখরোচক ইফতার সামগ্রী দিয়ে ক্রেতাদের নজর কাড়ার চেষ্টা করেন বিক্রেতারা। দেখা গেছে, বাসায় নানা রকমের ইফতার সামগ্রী তৈরি হলেও অনেকেই দোকান থেকে ইফতারির বিভিন্ন পদ কিনে নিচ্ছেন।

সোমবার বিকেলে নিউ ইয়র্কে বাংলাদেশি অধ্যুষিত ব্রঙ্কস, ব্রুকলিন, জামাইকা জ্যাকসন হাইটস ও ম্যানহাটনের বেশ কয়েকটি দোকান ঘুরে দেখা যায়, বিকাল ৪টা থেকেই ইফতার সামগ্রীর দোকানে ভিড় করছেন ক্রেতারা। প্রথম দিনের ইফতারিতে মানুষের সবচেয়ে বেশি চাহিদা ছিলে খেজুরের গুঁড়ের গরম জিলাপি। এছাড়াও গরু-মুরগির কাবাব, হালিম, চিনির জিলাপি, সমুচা, পিঁয়াজু, সবজির পাকোরা, বেগুনি, ছোলা, আলু-ডিম চপ, সিঙ্গারা, শরবত, খোরমা, মিষ্টি, পুরি, বিরিয়ানি, চিকেন ফ্রায়েড রাইস, ভেজিটেবল ফ্রায়েড রাইস, চিলি চিকেনসহ বিভিন্ন রকমের ইফতার সামগ্রী কিনে নিয়ে যাচ্ছেন ক্রেতারা।

খলিল বিরিয়ানি হাউসে স্বত্বাধিকারী ও বিশিষ্ট রন্ধনশিল্পী খলিলুর রহমান বলেন প্রতি বছরের ন্যায় এবারও প্রবাসী রোজাদারদের জন্য বিশেষ ব্যবস্থায় ইফতারি সরবরাহ করছি। রমজান মাসে রোজাদারদের উন্নত সেবা দিতে আমাদের চারটি শাখায় জনবল বৃদ্ধি করেছি। ইফতারে শুধু মুখরোচক খাবারই নয়, স্বাস্থ্যসম্মত খাবার দেবার প্রচেষ্টা করছি।

তিনি বলেন, গতবছরের চেয়ে এবার জিনিসপত্রের দাম বৃদ্ধি পেলেও আমরা ক্রেতাদের সাধ্যের মধ্যে মূল্য নির্ধারণ করেছি। দু’ধরনের ইফতার বক্সের দাম একটি ১১ এবং অন্যটি ১৩ ডলার মূল্য নির্ধারণ করেছি। এ মূল্য ক্রেতাদের সাধ্যের মধ্যেই রয়েছে বলে জানান খলিল।

ব্রঙ্কসের বাংলা গার্ডেনের রন্ধনশিল্পী আবুল বাশার জানান, তাদের রেস্তোরাঁয় সব সময়ই স্বাস্থ্যসম্মত খাবার বিক্রি করা হয়। তবে রোজা উপলক্ষ্যে কিছুটা ব্যতিক্রম ব্যবস্থা নেওয়া হয়েছে। আস্ত মুরগির রোস্ট, মাসালা চিকেন, মাটন ভুনা, বিফ ভুনা, চিকেন ফ্রাই, দই বুন্দিয়া, জিলাপি, চিকেন সমুচা, চিকেন টিক্কা কাবাব, জালি কাবাব, ডিম চপ, চিকেন ড্রামস্টিক, মাটন কাবাব, বেগুনি, পেঁয়াজু শাহী জিলাপি ইত্যাদি রয়েছে ইফতারি আইটেমের মধ্যে। ক্রেতাদের চাহিদা মোতাবেক সকল ধরনের খাবার সরবরাহ করবেন বলে আশা করেন তিনি।

Facebook Comments Box

Posted ১১:৪৪ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১২ মার্চ ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com