বুধবার ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্যালন ডি’অর পাওয়ার র‌্যাঙ্কিং: মেসিকে কি ধরে ফেললেন হ্যালন্ড?

খেলা ডেস্ক   |   রবিবার, ১১ জুন ২০২৩   |   প্রিন্ট   |   57 বার পঠিত   |   পড়ুন মিনিটে

ব্যালন ডি’অর পাওয়ার র‌্যাঙ্কিং: মেসিকে কি ধরে ফেললেন হ্যালন্ড?

আগামী ব্যালন ডি’অর জয়ের লড়াইটা দুই জনের। লিওনেল মেসি এবং আর্লিং হ্যালন্ডের। কিলিয়ান এমবাপ্পে, ভিনিসিয়াস জুনিয়র, কেভিন ডি ব্রুইনির মধ্যে লড়াই হবে তিন-চার নম্বর পজিশনের জন্য।

মৌসুমে ট্রেবল জিতেছেন ম্যানচেস্টার সিটির নরওয়েজিয়ান স্ট্রাইকার আর্লিং হ্যালন্ড। পঞ্চাশের ওপরে গোলও করেছেন। ট্রেবল জিতেছেন লিওনেল মেসিও। যার একটি বিশ্বকাপ। অপর দুটি লিগ শিরোপা।

ব্যালন ডি’অর জয়ের লড়াইয়ে তাই দু’জনের হাড্ডাহাড্ডি লড়াই হবে যা বলার অপেক্ষা রাখে না। তবে চার বছর অন্তর ব্যালন ডি’অর প্রাপ্তিতে বড় ভূমিকা রাখে বিশ্বকাপ। কাতারে অনুষ্ঠিত বিশ্বকাপে দুর্দান্ত খেলে আর্জেন্টিনাকে চ্যাম্পিয়ন করেছেন মেসি। সংবাদ মাধ্যম গোল ডটকমের করা ব্যালন ডি’অর পাওয়ার র‌্যাঙ্কিং তাই লিড দিচ্ছেন তিনি।

লিওনেল মেসি: মৌসুমে ৩৮ গোল করেছেন মেসি। ২৫ গোলে সহায়তা দিয়েছেন এই আর্জেন্টাইন। বিশ্বকাপ জিতেছেন। সঙ্গে লিগ ওয়ান শিরোপা ও ট্রফি দে চ্যাম্পিয়ন জিতেছেন। সর্বশেষ র‌্যাঙ্কিংয়েও শীর্ষে ছিলেন তিনি। শোকেসে রেকর্ড অষ্টম ব্যালন ডি’অর রাখার জায়গা বের করে রাখতে পারেন তিনি।

আর্লিং হ্যালন্ড: জার্মান বুন্দেসলিগায় দুর্দান্ত খেলেছেন আর্লিং হ্যালন্ড। ম্যানসিটির হয়ে কেমন খেলবেন তা নিয়ে প্রশ্ন ছিল। প্রমাণ করে দিয়েছেন হ্যালন্ড। পেপ গার্দিওয়ালার মাস্টার মাইন্ডে মৌসুমে ৫৩ গোল করেছেন তিনি। নয় গোল করিয়েছেন। জিতেছেন চ্যাম্পিয়ন্স লিগ, প্রিমিয়ার লিগ এবং এফএ কাপ। হ্যালন্ড ব্যালন ডি’অর জিতলে অবাক হওয়ার কিছু থাকবে না।

কিলিয়ান এমবাপ্পে বনাম ভিনিসিয়াস জুনিয়র: এবারের ব্যালন ডি’অর মেসি জিতলেও ইউরোপে তাদের অধ্যায় শেষ। সামনের সময়টা হ্যালন্ড, এমবাপ্পে, ভিনিসিয়াসদের। পাওয়ার র‌্যাঙ্কিংয়ে পিএসজির ফ্রান্সম্যান আছেন তিনে। রিয়ালের ব্রাজিলিয়ান তরুণ আছেন চারে।

ডি ব্রুইনি, গুন্ডোগান ও রদ্রি: ব্যালন ডি’অর পাওয়ার র‌্যাঙ্কিংয়ে সেরা দশে আছেন পাঁচজন ম্যানসিটি ফুটবলার। এর মধ্যে তিনজন মিডফিল্ডার। ডি ব্রুইনি আছেন পাঁচে, ইলকে গুন্ডোগান আছেন ছয়ে এবং স্পেনের সিটিজেন তারকা রদ্রির জায়গা হয়েছে আটে। আগে এই স্প্যানিশ পাওয়ার র‌্যাঙ্কিংয়ে সেরা বিশে ছিলেন না। সবার চেয়ে বেশি শিরোপা জিতেছেন হুলিয়ান আলভারেজ। আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ, ম্যানসিটির হয়ে ট্রেবল। তিনি আছেন দশে।

Facebook Comments Box

Posted ২:২০ অপরাহ্ণ | রবিবার, ১১ জুন ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com