শনিবার ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

লন্ডনে ৫০০ গজ দূরত্বে একই সময়ে আওয়ামী লীগ-বিএনপির সমাবেশ

প্রবাস ডেস্ক   |   মঙ্গলবার, ৩০ জুলাই ২০২৪   |   প্রিন্ট   |   48 বার পঠিত   |   পড়ুন মিনিটে

লন্ডনে ৫০০ গজ দূরত্বে একই সময়ে আওয়ামী লীগ-বিএনপির সমাবেশ

বাংলাদেশে কোটা আন্দোলন ইস্যুতে যুক্তরাজ্যের লন্ডনে কাছাকাছি জায়গায় সমাবেশ করেছে আওয়ামী লীগ ও বিএনপি। প্রায় ৫০০ গজ দূরত্বের ব্যবধানে একই সময়ে অনুষ্ঠিত এই সমাবেশে দুই দলের অনেক নেতাকর্মী উপস্থিত থাকলেও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সমাবেশ ঘিরে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন ছিল। স্থানীয় সময় সোমবার দুপুরে সমাবেশটি অনুষ্ঠিত হয়।

চলমান কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সহিংসতা, ভাঙচুর, অগ্নিসংযোগের প্রতিবাদে যুক্তরাজ্য আওয়ামী লীগ ওয়েস্টমিনস্টার পার্লামেন্ট ভবনের সামনে সমাবেশের আয়োজন করে। যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সুলতান মাহমুদ শরীফের সভাপতিত্বে ও যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুকের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সহসভাপতি জালাল উদ্দিন ও হরমুজ আলী, যুগ্ম সাধারণ সম্পাদক নঈম উদ্দিন রিয়াজ ও মারুফ আহমেদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আবদুল আহাদ চৌধুরী প্রমুখ।

অন্যদিকে ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাসভবন ১০ ডাউনিং স্ট্রিটের সামনে বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হয়। যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মা‌লে‌কের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কয়সর এম আহ‌মে‌দের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান, যুক্তরাজ্য বিএনপির নেতা অহিদ আহমদ, এম এ সালাম, আবুল কালাম আজাদ, মুজিবুর রহমান মুজিব, তৈমুস আলী, তাজুল ইসলাম, আবদুস সত্তার, আতিকুর রহমান চৌধুরী, আবেদ রাজা, এম এ মু‌কিত, পারভেজ মল্লিক, নাসির আহমেদ শাহীন, খছরুজ্জামান খছরু, মওদুদ আহমদ, র‌হিম উদ্দীন প্রমুখ।

Facebook Comments Box

Posted ২:৩৬ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ৩০ জুলাই ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি রবি
 
১০১১১৩১৫
১৬১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭
৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com