বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শীতের পার্টি সাজ

জীবনশৈলী ডেস্ক   |   মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩   |   প্রিন্ট   |   247 বার পঠিত   |   পড়ুন মিনিটে

শীতের পার্টি সাজ

শীতের মৌসুমে বিয়েবাড়ি, পার্টি লেগেই থাকে। উৎসবে কী পোশাক পরবেন? কী ভাবে সাজবেন তা নিয়ে অনেকেই চিন্তিত থাকেন। অনুষ্ঠানের ধরন বুঝে পোশাক আর সাজ ঠিক করা উচিত।

অফিসের কোনও পার্টি থাকলে একটি প্যাস্টেল রঙের সিল্কের শাড়ি পরতে পারেন। সঙ্গে থাকতে পারে আফগানি মোটিফের সেট। রুপার গয়না ভালবাসলে গলায় পরে ফেলুন একটি লম্বা নেকপিস কিংবা চোকার। হাতে পরু একটি বালা, আঙুলে একটি বড় মাপের আংটি। কানে দুল না পরলেও ক্ষতি নেই। চুলটা খোপা না করে খুলে রাখতে পারেন।

বিয়েবাড়ির পোশাকে জমকালো কারুকাজ থাকলে দেখতে ভালো লাগে। সে ক্ষেত্রে আপনার পছন্দের তালিকায় থাকতেই পারে উজ্জ্বল রঙের শাড়ি। সালোয়ার কিংবা ইন্দো-ওয়েস্টার্নও রাখতে পারেন পছন্দের তালিকায়। সেই সঙ্গে মিলিয়ে গয়নাও পরতে পারেন। সোনা, রুপা, মিনাকারি বা হিরের গয়না ইন্দো-ওয়েস্টার্ন পোশাকের সঙ্গে বেশ মানায়। তবে একগাদা গয়না পরে পুরো সাজটা মাটি করবেন না। শাড়ি পরার ধরনেও থাকতে পারে অভিনত্বের ছোঁয়া। আজকাল শাড়ির সঙ্গে অনেকেই পরে ফেলেন ডিজাইনার ক্রপ টপ। আবার দু’টি আলাদা শাড়ি নিয়ে পরে ফেলতে পারেন লেহেঙ্গার মতো করে। কিংবা জিন্‌সের সঙ্গে কায়দা করেও শাড়ি পরে ফেলতে পারেন।

পোশাক আর গয়না যদি নজরকাড়া হয়, তা হলে মেকআপ আর হেয়ারস্টাইলের ক্ষেত্রে বাড়তি সাবধানতা অবলম্বন করুন। মেকআপ এমন হবে, যা আপনার সৌন্দর্য বাড়িয়ে তোলে, ঢেকে দেয় চেহারার খুঁত।

চোখের মেকআপ করতে হবে নিঁখুতভাবে। দিনের বেলায় কোনও অনুষ্ঠান থাকলে হলে গোল্ড, কপার গোল্ড, রোজ গোল্ড এই সব আইশ্যাডো ব্যবহার করতে পারেন। রাতের সাজের সঙ্গে স্মোকি আইস করলে বেশ ভালো মানায়।

লিপস্টিকের ক্ষেত্রে এখন মেটালিক শেডের বেশ ভালো চলছে। পোশাকের সঙ্গে মানানসই হলে ফুশিয়া পিঙ্ক, ব্রাউন, মেরুনের মতো রং বেছে নিতে পারেন। এখন আইল্যাশ ব্যবহার করার চল খুব উঠেছে। তবে আপনার মুখের গড়নের সঙ্গে মানামসই আইল্যাশও পরতে পারেন। খুব বড় মাপের আইল্যাশ পরলে মোটেই ভাল লাগে না। বরং সাজ হয়ে যায় অনেক বেশি উগ্র।

মেকআপের পর চুলের বাঁধনেও রাখুন হালফ্যাশনের ছোঁয়া। মেসি বান সব ধরনের পোশাকের সঙ্গেই বেশ ভাল যায়। অনলাইলে এখন অনেক ভিডিও পাবেন যা দেখে বাড়িতেই খুব সহজে নানা রকম হেয়ার স্টাইল বানিয়ে ফেলতে পারেন। বিনুনি করে অনেক ধরনের চুল বাঁধা যায়। তেমন কিছু স্টাইল করতে পারেন। চুল ভাল শেপে কাটা থাকলে তা সেট করে নিতে পারেন। এক দিনের জন্য চুল স্ট্রেট বা কার্লও করে নিতে পারেন। চুল খোলা রাখলে সঙ্গে অবশ্যই চিরুনি রাখতে হবে।

Facebook Comments Box

Posted ১২:০৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com