বৃহস্পতিবার ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আমি এফডিসির সিনেমায় কাজের জন্য ঠিক উপযুক্ত নই: রুনা খান

বিনোদন ডেস্ক   |   শনিবার, ০৭ অক্টোবর ২০২৩   |   প্রিন্ট   |   109 বার পঠিত   |   পড়ুন মিনিটে

আমি এফডিসির সিনেমায় কাজের জন্য ঠিক উপযুক্ত নই: রুনা খান

‘অসময়’ওয়েব ফিল্মে শুটিং করছেন। ফিল্মটির কোন দিকটি আপনাকে আগ্রহী করেছে?

একদিন অমি ফোন করে অসময়ের গল্প সম্পর্কে ধারণা দেয়।গল্প শুনেইঅনেক ভালো লেগেছে। ব্যস, কাজ শুরু করি।

গল্পটি কেমন?

কাজল আরেফিন অমির কাজের একটা নিজস্ব ধরন আছে। তার বড় দর্শক শ্রেণি আছে। আসলে অমি যেরকম কাজ করে, সেই জায়গা থেকে বেরিয়ে ভিন্ন গল্প বলা চেষ্টা করেছে। গল্পটি আবেগের এবং জীবনের। আমরা যারা কাজ করি, তারা সবাই তো ভালো কাজ করতে চাই। এখানে অ্যামিলি রহমান নামে একজন আইনজীবীর চরিত্রে আমি অভিনয় করছি। তার একটা ব্যক্তিগত ও পারিবারিক জার্নি আছে। এই চরিত্রটির সঙ্গে উর্বি (তাসনিয়া ফারিণ) চরিত্রটির একটা জার্নি আছে। একটা সময় আমরা দেখতে পাব, নারীদের একজনের জার্নির সঙ্গে আরেকজনের জার্নি যুক্ত।

ওটিটির কাজগুলোতে আজকাল নিজেকে বেশ ভেঙেচুরে হাজির করছেন…

সব অভিনয়শিল্পীই চাননতুন নতুন গল্পে, ভিন্ন ভিন্ন রূপে নিজেকে দেখতে এবং ভাঙতে। এটাই মনে হয় অভিনয় পেশার সবচেয়ে আকর্ষণীয় দিক। সেই জায়গা থেকে অভিনয়কর্মী হিসেবে আমারও সেই চাওয়াটা থাকে। সেই জায়গা থেকে ‘বোধ’,‘আন্তঃনগর’ ও ‘শোধ’ প্রজেক্টগুলোয় নিজেকে ভেঙে নতুন করে হাজির হয়েছি। ‘অসময়’তেওদর্শকভিন্নভাবে দেখতে পাবেন।

নিজেকে ভাঙার অনুপ্রেরণাটা কোথা থেকে পেলেন?

সব সময়ই বলি, আমি ভিন্ন ভিন্ন চরিত্রে কাজ করতে চাই। যখন থেকে অভিনয় শুরু করেছি এবং যখন থেকে মানুষ মোটামুটি আমাকে চেনে, তখন থেকেই এমন করে আসছি। ধরুন, বছরে ২০টি কাজের প্রস্তাব পেলে সেখান থেকে তিনটি কাজ করি। তার অর্থ হলো, নিজেকে ভিন্নভাবে উপস্থাপন করা।

টিভিনাটক কমিয়ে সবাই ওটিটিমুখী হয়েছেন। এ বিষয়ে কী বলবেন?

আমি অভিনয়জীবন শুরু করেছিলাম মঞ্চ দিয়ে। ২০০২ সালে নাগরিক নাট্য সম্প্রদায়ের কর্মী হিসেবে যোগ দিই। এরপর একটু একটু করে টিভি নাটক, বিজ্ঞাপনচিত্র ও সিনেমায় কাজ করেছি। এখন ওটিটিতে কাজ করছি। আমি নিজেকে বিশ্বাস করি। আমি একজন অভিনেত্রী হতে চাই। আমার কাজ করার মূল জায়গা হলো অভিনয়। আমার কাছে মাধ্যম গুরুত্বপূর্ণ না। অভিনয়ের সুযোগ যেখানে পাব, সেখানেই কাজ করব।

নতুন একটি সিনেমায়ও তো অভিনয় করলেন?

হ্যাঁ,নাম ‘বক-দ্য সোল অব ন্যাচার’। মাসুদ পথিক পরিচালিত ছবিটির শুটিং হয়েছে মেঘনার একটি চরে। এতে সবিতা চরিত্র আমাকে পাওয়া যাবে। সবিতার স্বামী একজন বক শিকারি। মূলত এই সিনেমায় উঠে আসবে জীবনের গল্প, প্রকৃতির গল্প এবং নদীতীরের মানুষের গল্প। কবি জীবনানন্দ দাশের কবিতা ‘আট বছর আগের একদিন’ অবলম্বনে ‘বক’ সিনেমাটি নির্মিত হচ্ছে।

এফডিসি থেকে যে ধরনের কমার্শিয়াল সিনেমা নির্মিত হয়, সে ধরনের ছবিতে দেখা যাবে?

১৯ বছর আগে পেশাগত জীবনের যে কাজটা দিয়ে আমি শুরু করেছিলাম, সেটার শুট হয়েছিল এই এফডিসিতেই। সেই সময় থেকেই কমার্শিয়াল কাজের প্রস্তাব এসেছে। আমার কাছে মনে হয়েছে, আমি এই জায়গায় কাজের জন্য ঠিক উপযুক্ত নই। এখন পর্যন্ত আমার কাছে তেমনই মনে হয়। যদি কখনও মনে হয়আমি এই জায়গার জন্য উপযুক্ত, নিশ্চয়ই কাজ করব।

Facebook Comments Box

Posted ১১:২৭ পূর্বাহ্ণ | শনিবার, ০৭ অক্টোবর ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com