শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নাজিরপুরে তথ্যপ্রযুক্তির মামলায় বিএনপির ৫ নেতাকর্মী কারাগারে

সারাদেশ ডেস্ক   |   বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩   |   প্রিন্ট   |   97 বার পঠিত   |   পড়ুন মিনিটে

নাজিরপুরে তথ্যপ্রযুক্তির মামলায় বিএনপির ৫ নেতাকর্মী কারাগারে

পিরোজপুরের নাজিরপুর উপজেলায় তথ্যপ্রযুক্তি আইনের মামলায় উপজেলা বিএনপির পাঁচ নেতাকর্মীকে করাগারে পাঠিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে পিরোজপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট গোলাম রসুলের আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের আদেশ দেন।

পাচঁ নেতাকর্মী হলেন- উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্যসচিব মো. আবু হাসান খান, ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মোল্লা শফিকুর রহমান, শ্রীরামকাঠী ইউনিয়নের মো. মোস্তাফিজুর রহমান লিটন, মালিখালী ইউনিয়নের মোস্তফা কামাল মোস্তাফিজ ও উপজেলার সদরের বিএনপি নেতা খান মিলন।

আসামিপক্ষের আইনজীবী খায়রুল বাশার শামীম জানান, দুপুরে বিএনপির ওই পাঁচ নেতাকর্মী আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন।

জানা গেছে, নাজিরপুর উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সচিব ও সাবেক সাধারণ সম্পাদক মো. আবু হাসান খান স্থানীয় সংসদ সদস্য মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিমের বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। ওই স্ট্যাটাসে বিভিন্ন ধরনের কমেন্টস করা হয়। এ ঘটনায় নয় জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করে স্থানীয় আওয়ামী লীগ নেতা মো. আল আমীন খান তথ্যপ্রযুক্তি আইনে একটি মামলা দায়ের করেন।

এ বিষয়ে জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন বলেন, গত ২৫ সেপ্টেম্বরের ওই মামলায় আজ পাঁচ নেতাকর্মী আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। তিনি অভিযোগ করেন, বিরোধীদলের মত প্রকাশে বাধা দেওয়ার জন্যই আওয়ামী লীগ এসব মামলা করছেন।

নাজিরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হুমায়ুন কবির জানান, তথ্যপ্রযু্ক্তি আইনে আওয়ামী লীগের এক নেতার দায়ের করা মামলায় আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

Facebook Comments Box
advertisement

Posted ১:০৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com