সোমবার ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জামাইকা বাংলাদেশ এসোসিয়েশনের ইফতার পার্টিতে অসহায় প্রবাসীদের সহযোগিতার অঙ্গিকার

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৬ এপ্রিল ২০২৪   |   প্রিন্ট   |   155 বার পঠিত   |   পড়ুন মিনিটে

জামাইকা বাংলাদেশ এসোসিয়েশনের ইফতার পার্টিতে অসহায় প্রবাসীদের সহযোগিতার অঙ্গিকার

 

জামাইকা বাংলাদেশ এসোসিশনের (জেবিএ) ইফতার পার্টিতে প্রবাসীদের সহযোগিতায় একযোগে কাজ করার অঙ্গিকার করলেন কমিউনিটি নেতৃবৃন্দ। তারা বলেন, আমরা বাংলাদেশি। বাংলায় কথা বলি। আমাদের শিঁকড় এক ও অভিন্ন। ভিনদেশে আমরা এক অপরের আত্মীয়। কমিউনিটিতে পিছিয়ে পড়া ও অসহায় মানুষের সহায়তা করাই হোক পবিত্র রমাজানে আমাদের শপথ। গত মঙ্গলবার জামাইকার আল আকসা রেষ্টুরেন্টে জেবিএ আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে কমিউনিটি নেতৃবৃন্দ এ কথা বলেন। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ও সাপ্তাহিক আজকাল সম্পাদক শাহ নেওয়াজ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুইন্স ব্যরো প্রেসিডেন্ট ডোনাভান রিচার্ডস। তিনি বলেন, কুইন্সে বাংলাদেশি কমিউনিটি মাথা উঁচু করে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। মূলধারার রাজনীতিতে দিনদিন বাংলাদেশিদের সম্পৃক্ততা বাড়ছে। বিভিন্ন এলাকায় কমিউনিটি বোর্ডগুলোতে তারা নেতৃত্ব দিচ্ছেন।

জেবিএ সভাপতি শাহ নেওয়াজ বলেন, কমিউনিটির কল্যাণে আমরা কাজ করে যাচ্ছি। এই শীতে ৪ শতাধিক শীতার্ত দরিদ্র মানুষের মাঝে কম্বল বিতরন করা হয়েছে জামাইকা এলাকায়। ইমিগ্রেশনসহ বিভিন্ন আইনী সহায়তা দেবার জন্য আমাদের সংগঠন কাজ করছে। জামাইকা ফ্রেন্ডস সোসাইটর সভাপতি ফকরুল ইসলাম দেলোয়ার বলেন, আমরা একটি ভিন্ন সংগঠন করলেও লক্ষ্য ও উদ্দেশ্য এক। জামাইকায় কমিউনিটি অনেক বড় হয়েছে। একাধিক সংগঠন গড়ে উঠেছে। এটা দোষের কিছু নয়। বরং মানবতার সেবায় আমরা সকল সংগঠন একসাথে কাজ করতে পারি। জামাইকা বাংলাদেশ এসোসিশনের (জেবিএ) ইফতার ও দোয়া মাহফিলের কনভেনর রিয়েলটর নুরুল আজিম বলেন, জামাইকা এলাকায় প্রায় ২০ হাজার বাংলাদেশি বাস করেন। এই কমিউনিটির সুখেদুঃখে আমরা আছি এবং থাকবো। শাহ নেওয়াজ ভাইয়ের নেতৃত্বে আমরা সেবা ধর্মে নেমে পড়েছি। ইফতার মাহফিলে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন দারুস সালাম মসজিদের ইমাম কারী আব্দুল মুকিত।

জামাইকা বাংলাদেশ এসোসিশনের সিনিয়র সহ সভাপতি আহসান হাবিবের সঞ্চালনায় ইফতার ও দোয়া মাহফিলে বক্তব্য রাখেন ফকরুল আলম,আজহারুল হক মিলন, সাইয়িদ তারেক,আহনাফ আলম, মাকসুদ এইচ চৌধুরী,তৈয়বুর রহমান হারুন,রীনা সাহা, ডা. মোল্লা সানী,আলমগীর খান আলম,কাজি শাখাওয়াত হোসেন আজম, ফিরোজ আহমেদ,আব্দুর রহিম হাওলাদার, মোহাম্মদ আলী, রকি আলিয়ান, ফেএমডি রকি,মোহাম্মদ আজাদ, ইঞ্জিনিয়ার সাদেক, আনজাম সিদ্দিকী রাফি ও আব্দুর রশীদ বাবু।

জেবিএ’র সাধারন সম্পাদক সৈয়দ রাব্বি বাংলাদেশে অবস্থান করায় ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক হিসেবে আনজাম সিদ্দিকী রাফি দায়িত্ব পালন করছেন। এই ইফতার মাহফিলে সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করেন আহনাফ আলম। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রানো নেওয়াজ, রাফাত হোসেইন, রুবাইয়া রহমান,এডভোকেট মাহবুবর রহমান বকুল,ডা.নার্গিস রহমান,রেজাউল করিম চৌধুরী, লুৎফর রহমান,রতন সৈয়দ আল আমীন রাসেল,কামরুল ইসলাম সনি, আসাদুজ্জামান বাবু,মরিয়ম মারিয়া, জলি আহমেদ,এডভোকেট সামিউল করিম আলমগীর,সজিব চৌধুরী, বদরুদ্দোজা সাগর,মোসলেহ উদ্দীন খান সেলিম,ডা. নাফিসুর রহমান,শামস চৌধুরী রুশো,ডা.আইরুন নাহার রুলী,বেলাল আহমেদ,মোস্তফা অনিক রাজ,অসীম সাহা,বাবলী হক,জিকরুল আমিন,জুয়েল ও সুমন খান।

Facebook Comments Box

Posted ১২:৫৩ পূর্বাহ্ণ | শনিবার, ০৬ এপ্রিল ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com