শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাফা ওভারঅল উইনার ও গোল্ড অ্যাওয়ার্ড পেল ওয়ালটন

অর্থনীতি ডেস্ক   |   শুক্রবার, ২৯ ডিসেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   81 বার পঠিত   |   পড়ুন মিনিটে

সাফা ওভারঅল উইনার ও গোল্ড অ্যাওয়ার্ড পেল ওয়ালটন

সেরা আর্থিক প্রতিবেদন ২০২২ প্রকাশের জন্য সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টস (সাফা) অ্যাওয়ার্ড পেল বাংলাদেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি। সার্কভুক্ত দেশগুলোর মধ্যে ‘সাফা বেস্ট প্রেজেন্টেড অ্যানুয়াল রিপোর্ট অ্যাওয়ার্ড’, ‘ইন্টিগ্রেটেড রিপোটিং অ্যাওয়ার্ড’ এবং ‘সার্ক এনিভার্সারি-অ্যাওয়ার্ড’ এর আওতায় ‘ওভারঅল উইনার’ পুরস্কার লাভ করেছে ওয়ালটন।

এছাড়াও, ম্যানুফ্যাকচারিং ক্যাটাগরিতে প্রথম পুরস্কার ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করেছে ওয়ালটন। ২০২১ সালেও সাফা অ্যাওয়ার্ড অর্জন করেছিল বাংলাদেশের এই ইলেকট্রনিক্স জায়ান্ট।

উল্লেখ্য, সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টস (সাফা) হচ্ছে সার্কভুক্ত দেশগুলোর অ্যাকাউন্টিং পেশার মান উন্নয়নের লক্ষ্যে ক্রমাগতভাবে কাজ করে যাওয়া একটি প্রতিষ্ঠান, যা ১৯৮৪ সালে প্রতিষ্ঠিত হয়। বর্তমানে সংস্থাটির সদস্য হচ্ছে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলংকা, আফগানিস্তান, নেপাল ও মালদ্বীপের ১১টি চাটার্ড অ্যাকাউন্ট্যান্ট এবং কস্ট অ্যাকাউন্ট্যান্ট পেশাজীবী প্রতিষ্ঠান।

গত ২২ ডিসেম্বর, ২০২৩ তারিখ ভারতের নয়া দিল্লীর হোটেল রেডিসন ব্লু আয়োজিত এক জাঁক-জমকপূর্ণ অনুষ্ঠানে সাফার সভাপতি সিএ নিহার এন জাম্বুসারিয়ার কাছ থেকে এই পুরস্কার গ্রহণ করেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর ও কোম্পানি সচিব মো. রফিকুল ইসলাম, এফসিএস।

এসময় আরও উপস্থিত ছিলেন সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর ও সিএফও (চলতি দায়িত্ব) মো. জাকির হোসেন ভূঁইয়া, ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর মো. সাজেদুল কবির এবং অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর মো. শরীফ হোসেন।

পুরস্কার প্রাপ্তির প্রতিক্রিয়ায় ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর ও কোম্পানি সচিব মো. রফিকুল ইসলাম বলেন, ওয়ালটন স্বচ্ছতা ও জবাবদিহিতার সঙ্গে ব্যবসা পরিচালনা করে আসছে যার প্রমাণ এই অ্যাওয়ার্ড প্রাপ্তি। সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টসের (সাফা) কাছ থেকে এ ধরনের পুরস্কার প্রাপ্তি ওয়ালটনের এগিয়ে যাওয়ার দৃপ্ত পথচলাকে আরও গতিশীল করবে।

তিনি আরও বলেন, যেকোনো পুরস্কার প্রাপ্তি বা স্বীকৃতি প্রতিষ্ঠানের জন্য অবশ্যই গৌরবের এবং এর ফলে প্রতিষ্ঠানের দায়বদ্ধতা বহুগুণ বেড়ে যায়। এই পুরস্কার ২০৩০ সালের মধ্যে ওয়ালটকে বিশ্বের অন্যতম সেরা ইলেকট্রনিক্স ব্র্যান্ড হয়ে ওঠার লক্ষ্য অর্জনের পথে উৎসাহ যোগাবে।

উল্লেখ্য, ২০২১-২২ অর্থবছরে সেরা বার্ষিক প্রতিবেদন প্রকাশের জন্য আইসিএসবি, আইসিএবি এবং আইসিএমএবি’র পুরস্কারও জিতেছে ওয়ালটন।

Facebook Comments Box

Posted ১১:২৫ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৯ ডিসেম্বর ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com