বৃহস্পতিবার ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ক্যালিফোর্নিয়া কংগ্রেসনাল ডিস্ট্রিক্ট-১২’র মনোনয়ন প্রত্যাশী ড.আব্দুর শিকদারের ফান্ডরেইজিং ডিনার

হাকিকুল ইসলাম খোকন   |   বৃহস্পতিবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   101 বার পঠিত

ক্যালিফোর্নিয়া কংগ্রেসনাল ডিস্ট্রিক্ট-১২’র  মনোনয়ন  প্রত্যাশী  ড.আব্দুর শিকদারের ফান্ডরেইজিং ডিনার

গত ৫ ফেব্রুয়ারি ২০২৪,সোমবার ,সন্ধ্যায় সাড়ে ৭টায় নিউইয়র্ক -এর বাঙ্গালী  অধ্যুষিত জ্যাকসন হাইটসের নবান্ন  রেস্টুরেন্টে ক্যালিফোর্নিয়া কংগ্রেসনাল ডিস্ট্রিক্ট-১২ থেকে ডেমক্র্যাটিক পার্টির মনোনয়নের দৌড়ে অবতীর্ণ বাংলাদেশি আমেরিকান ড. আব্দুর শিকদারের বিদেশ নির্বাচনী  তহবিল সংগ্রহ ও নৈশভূজ সমাবেশে এমপ্যাকের প্রয়োজনীয়তা উপস্থাপন করেন  অনুষ্ঠানের প্রধান অতিথি মূলধারার রাজনীতিক গিয়াস আহমেদ। অনুষ্ঠানে গিয়াস আহমেদ বলেন, ইসরায়েলিরা সিনেট ও কংগ্রেস নির্বাচনে তাদের পছন্দের প্রার্থীকে মিলিয়ন ডলারের চাঁদা দিতে পারেন। কারণ, তারা আইএসপ্যাক (ইসরায়েলি আমেরিকান পলিটিক্যাল অ্যাকশন কমিটি)’র ব্যানারে কাজ করছেন। মুসলিম আমেরিকানরা এখন পর্যন্ত তেমন মোর্চা গঠনে সক্ষম হইনি। ফলে আমরা সর্বোচ্চ সাড়ে ৭ হাজার ডলারের বেশি কারো নির্বাচনী তহবিলে দিতে সক্ষম হচ্ছি না। অথচ মিশিগান, পেনসিলভেনিয়া, মিনেসোটা, উইসকনসিনের মত ফলাফল নির্ধরণী স্টেট (স্যুইং স্টেট)সমূহে লাখ লাখ মুসলিম আমেরিকান ভোটার রয়েছি। এই শুন্যতা দূর করতে অবিলম্বে মোর্চা গঠনের প্রয়োজনীয় দেখা দিয়েছে। গিয়াস আহমেদ এ সময় জানান, কংগ্রেসওম্যান ইলহান ওমর সম্মত হয়েছেন এমএপ্যাকের ব্যাপারে। এখন সময় হচ্ছে কম্যুনিটির নেতৃস্থানীয়দের ঐক্যবদ্ধ হবার। গাজায় ইসরায়েলি আগ্রাসনের গন্তব্য গোটাবিশ্বকে ভয়ংকর একটি পরিস্থিতিতে নিপতিত করতে যাচ্ছে। এ অবস্থায় মার্কিন প্রশাসন ও রাজনীতিতে মুসলিমদের জোরালো ভূমিকার বিকল্প নেই।

উল্লেখ্য, কংগ্রেসে ইলহান ওমর, রাশিদা তৈয়ব, আলেক্সান্দ্রিয়া ওকাসিয়ো-করটেজ সরব রয়েছেন ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি বর্বরতার বিরুদ্ধে। নভেম্বরের নির্বাচনে যদি তাদের মত আরো কয়েকজনকে বিজয়ী করা যায় তাহলে হোয়াইট হাউসকে ইসরায়েলের অন্যায় আচরণের বিরুদ্ধে সরব রাখা সম্ভব হবে বলে এ সমাবেশের বক্তারা মন্তব্য করেন। ক্যালিফোর্নিয়া কংগ্রেসনাল ডিস্ট্রিক্ট-১২ থেকে মনোনয়নের দৌড়ে মাঠে নামা ড. আব্দুর শিকদার কম্যুনিটির সমাবেশে সকলের আন্তরিক সহায়তা চেয়েছেন ৫ মার্চেরবিষেশ  নির্বাচনের বিজয় ত্বরান্বিত করতে।আইটির পরিচালক ও বিশিষ্ট  সাংবাদিক রিমন ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত এ সমাবেশে ড. আব্দুর শিকদারকে বিজয় দেয়ার সংকল্প ব্যক্ত করে  অতিথিদের  মাঝে  বক্তব্য রাখেন মুলধারার রাজনীতিক ডেমক্র্যাট মোর্শেদ আলম, নিউইয়র্ক সিটি মেয়রের উপদেষ্টা ফাহাদ সোলায়মান, ডেমক্র্যাট এডভোকেট মুজিবুর রহমান, সিনিয়র সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন,ডেমক্র্যাট আহনাফ আলম, বাংলাদেশ প্রতিদিন উত্তর আমেরিকা সংস্করণের নির্বাহী সম্পাদক বীর মুক্তিযোদ্ধা লাবলু আনসার, অনুষ্ঠানের হোস্ট জাকির হাওলাদার ও লুৎফর রহমান লাতু, বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী, সিডিসি”র সম্পাদক দেলোয়ার মানিক,রিয়েলেটর আবিদুর রহমান বাবু,কমিউনিটি নেতা মোশারফ হোসেন সবুজ, নীরা রাব্বানী প্রমুখ। সভায় ইসরায়েলি বর্বরতার বিরুদ্ধে সর্বদা সোচ্চার থাকার সংকল্প ব্যক্ত করে বলেন, যেখানেই অন্যায় দেখবো-সেখানেই রুখে দাঁড়াতে হবে। এজন্য দরকার বিবেকসম্পন্ন সকল মানুষের ঐক্য। এক্ষেত্রে মুসলিম আমেরিকানদেরকেও ঐক্যের কৌশল গড়তে হবে।

 

যুক্তরাষ্ট্র কংগ্রেসের ক্যালিফোর্নিয়া রাজ্যের ১২ কংগ্রেসম্যান ডিক্টিক এর ডেমোক্রাট প্রাইমারী অনুষ্ঠিত হবে মঙ্গলবার  ৫ই মার্চ ২০২৪ ।উক্ত প্রাইমারী নির্বাচনে বাংলাদেশের বাঙালি ড.আব্দুর সিকদার  প্রথমবারের ন্যায় অংশ নিবেন ।খবর বাপসানিউজ ।উল্লেখ্য ইউএস কংগ্রেওম্যান  বারবারা লি ১২ কংগ্রেসম্যান প্রতিনিধি থেকে পদত্যাগ করেছেন,নভেম্বরে ২০২৪ এ অনুষ্ঠিতব্য ইউএস সিনেট নির্বাচনে অংশ নেওয়ার কারনে । এ জন্য ক্যালিফোর্নিয়ার ১২ কংগ্রেসনাল ডিক্টিক সিট খালি হওয়ায় ১০ থেকে ১৫ জন প্রাইমারীতে অংশ নিতে পারেন বলে জানা গেছে। এ আসনে অংশগ্রহণ  করচেছন  বাংলাদেশের বরিশাল বিভাগে জন্ম নেওয়া অত্যন্ত মেধাবী ড. আব্দুর সিকদার যিনি দীর্ঘদিন যাবত ডেমোক্রাট পার্টিতে স্বস্ত্রীক কাজ করে যাচ্ছেন  নিয়মিত দীর্ঘ দিন যাবত ।

 

ড. আব্দুর সিকদার ১৯৮৩ সালে বরিশালের একটি স্কুল থেকে এসএসসি, ১৯৮৫ সালে বরিশালের বিএম কলেজ থেকে এইচএসসি পাস করেন। পরে তিনি উচ্চ শিক্ষার জন্য সিঙ্গাপুর, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ায় পড়াশুনা করেছেন। পরে তিনি যুক্তরাষ্ট্রে অভিবাসী হলে এখানে মাস্টার্স ও পিএইচডি ডিগ্রি লাভ করেন। তিনি স্ত্রী, দুই তনয়া ও এক তনয় নিয়ে ক্যালিফোর্নিয়ায় দীর্ঘদিন যাবত বসবাস করছেন।ক্যালিফোর্নিয়ার ১২ কংগ্রেসনাল ডিক্টিক এর মধ্যে ৪৩.৫ ভাগ সাদা, ৩১.৯ ভাগ এশিয়ান, ১৪.৩ ভাগ হিম্পানিক, ৫.৪ ভাগ কালো  এবং ২ ভাগ অন্যান্য ভোটার রয়েছে।

ড. আব্দুর সিকদার প্রবাসের সকল বাঙালিদের সহযোগীতা কামনা করেছেন। উক্ত এলাকায় প্রথম বাঙালি মূলধারার রাজনীতিবিদ হিসেবে ড. আব্দুর সিকদার ডেমোক্রাট প্রাইমারীতে অংশগ্রহণ করছেন।অনুষ্ঠান শেষে সবাইকে নৈশভূজে আপ্যায়ন করা হয় ।

Facebook Comments Box
advertisement

Posted ১১:৪৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com