শনিবার ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জ্যামাইকায় জেবিএ‘র কম্বল বিতরণ অনুষ্ঠানে আজকাল সম্পাদক শাহ নেওয়াজ

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১০ ডিসেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   256 বার পঠিত   |   পড়ুন মিনিটে

জ্যামাইকায় জেবিএ‘র কম্বল বিতরণ অনুষ্ঠানে আজকাল সম্পাদক শাহ নেওয়াজ

 

নিউইয়র্কে কনকনে হিমেল হাওয়া,তুষারপাত ও তীব্র শৈত্যপ্রবাহ দরিদ্র জনগোষ্ঠী, বাস্তুহারা মানুষদের উপর বিরূপ প্রভাব ফেলে এবং মানুষের অসহায়ত্বকে প্রকট করে তোলে। সেই সব শীতার্ত হতদরিদ্র মানুষের প্রতি সাহায্য ও সহানুভূতির হাত প্রসারিত করে জ্যামাইকা বাংলাদেশ এসোসিয়েশন মানবিক কাজ করেছে। গত ৬ ডিসেম্বর ‘জ্যামাইকা বাংলাদেশ এসোসিয়েশন ইনক’র (জেবিএ) কম্বল বিতরণের সময় প্রধান অতিথির ভাষণে কুইন্স বরোর প্রেসিডেন্ট ডোনাভান রিচাডর্স একথা বলেন।

 

এ দিন দুপুরে ১৬৯ স্ট্রীট ও জ্যামাইকা এভিনিউয়ে ৩ শতাধিক মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়। বিতরণের আগে সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠান হয়। এতে সভাপতিত্ব করেন ‘জ্যামাইকা বাংলাদেশ এসোসিয়েশন ইনক’র সভাপতি গোল্ডেন এইজ হোম কেয়ারের সিইও এবং সাপ্তাহিক আজকাল সম্পাদক শাহ্নেওয়াজ। আলোচনায় অংশ নেন সংগঠনের উপদেষ্ঠা আকাশ রহমান, এম এ ওসমান গনি, বিশিষ্ট সমাজসেবক ফখরুল ইসলাম দেলোয়ার, সাধারণ সম্পাদক রাব্বী সৈয়দ,সহ-সভাপতি রীনা সাহা, সহ-সাধারণ সম্পাদক আনজাম সিদ্দিকী রাফি, সাংগঠনিক সম্পাদক- লুৎফর রহমান,কার্যকরী কমিটির সদস্য মোহাম্মদ আলী প্রমূখ। অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের কোষাধ্যক্ষ আহনাফ আলম।

জেবিএ‘র সভাপতি শাহ্নেওয়াজ বলেন, নিঃস্বার্থভাবে শীতার্ত মানুষের সাহায্য ও সেবা করাই মানবতার সেবা। এমন মহৎ কাজই মানব সভ্যতাকে এগিয়ে নিয়ে যায়। তিনি বলেন,ছোট্ট এই প্রচেষ্টা দ্বারা জ্যামাইকায় বসবাসকারী শীতার্ত সব মানুষের শীত নিবারণের জন্য প্রয়োজনীয় শীত বস্ত্র দেওয়া সম্ভব নয়। কিন্তু আমাদের এই ছোট উদ্যেগের ফলে কিছু মানুষের পাশে দাঁড়াতে পেরেছি,এইটা আমাদের সংগঠনের স্বার্থকতা বলে মনে করি। তিনি জাতি-ধর্ম-বর্ণ, দলমত-নির্বিশেষে সমাজের ধনাঢ্য ও বিত্তবান ব্যক্তিদের অসহায় মানুষের পাশে অবশ্যই দাঁড়ানোর আহবান জানান।

 

কম্বল বিতরণ অনুষ্ঠানে নিউইয়র্ক সিটির মেয়রের প্রতিনিধি,মূলধারার রাজনীতিক,সাংবাদিকসহ আয়োজকদের পক্ষ থেকে উপস্থিত ছিলেন আসাদুজ্জামান বাবু, মরিয়ম মারিয়া,জলি আহমেদ, এডভোকেট কামরুজ্জাামান বাবু,সামিউল করিম আলমগীর, বদরুদ্দোজা সাগর,মোতালিব সিকদার, মোস্তফা অনিক রাজ, বেলাল আহমদ, বদরুদ্দোজা সাগর,মোসলেহউদ্দিন খান সেলিম, মাহবুবুল ফিরোজ, হুমায়ুন কবীর তুহিন প্রমূখ।

ভবিষ্যতে এ ধরণের জনকল্যাণমূলক আয়োজন অব্যাহত থাকবে বলে তার বক্তব্যে ঘোষণা দেন শাহ্নেওয়াজ। প্রবাসী বাংলাদেশী ছাড়াও অন্যান্য ভাষা ও জাতির মানুষ কম্বল নিতে অনুষ্ঠানে আসেন।শীতে বিপর্যস্ত অসহায় মানুষের মাঝে কম্বল বিতরণের কর্মসূচীকে অভিনন্দন জানিয়েছেন উপস্থিত কম্বল গ্রহীতারা।

Facebook Comments Box

Posted ৩:৫৪ অপরাহ্ণ | রবিবার, ১০ ডিসেম্বর ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com