শনিবার ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি’র অভিষেক অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০২ ডিসেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   230 বার পঠিত   |   পড়ুন মিনিটে

হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি’র অভিষেক অনুষ্ঠিত

জমকালোভাবে হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি যুক্তরাষ্ট্র ইনক এর ২০২৩-২০২৫ এর অভিষেক অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে সাময়িকী প্রকাশনা আয়োজন করা হয়। গত ২৬শে  নভেম্বর ২০২৩ , রবিবার নবান্ন পার্টি হল জ্যাকসন হাইটস নিউ ইয়র্কে অভিষেক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সংগঠনের বিদায়ী সভাপতি মোঃ আজদু মিয়া তালুকদারের সভাপতিত্বে এবং বিদায়ী সাধারণ সম্পাদক রোকন হাকিম ও অভিষেক অনুষ্ঠান আয়োজক কমিটির সদস্য সচিব ইমরান আলী টিপুর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লং আইল্যান্ড বোর্ড অফ রিয়েলটরস বোর্ড অফ ডিরেক্টর ও নিউ ইয়র্ক স্টেট অ্যাসোসিয়েশন অফ রিয়েলটরস (NYSAR) ও স্টেট এন্ড লোকাল পলিসি মেইকার ন্যাশনাল অ্যাসোসিয়েশন অফ রিয়েলটরস (NAR) এর রব চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন-জালালবাদ এসোসিয়েশন অব আমেরিকা (ইন্ক) এর সভাপতি বদরুল খান, বাংলাদেশ সোসাইটি ইনক ও জালালাবাদ এসোসিয়েশন অফ আমেরিকা ইনক এর সাবেক সাধারণ সম্পাদক আতাউর রহমান সেলিম, জ্যামাইকা বাংলাদেশি ফ্রেন্ড সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি, ডিষ্ট্রিক্ট ২৪ এর বোর্ড মেম্বার কমিনিউটি এক্টিভিষ্ট মোহাম্মদ ফখরুল ইসলাম দেলোয়ার, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স’র সাবেক সিনিয়র পাইলট ক্যাপটন আব্দুল্লাহ আল ফারুক।


এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন অবিষেক উদযাপন কমিটির আহ্বায়ক রেজাউল আজাদ ভুইয়া রিজু, প্রধান নির্বাচন কমিশনার  ও সাবেক সভাপতি হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি যুক্তরাষ্ট্র ইনক এড. নাসির উদ্দিন, নির্বাচন কমিশনার ও সাবেক সভাপতি হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি যুক্তরাষ্ট্র ইনক শাহ ফয়েজ উদ্দিন ফজলু, হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি যুক্তরাষ্ট্র ইনক সাবেক সভাপতি ও সাময়িকী হৃদয়ে হবিগঞ্জের সম্পাদক  মোঃ শফিউদ্দিন তালুকদার, নির্বাচন কমিশনার  ও সাবেক লাখাই ইউনিয়ন চেয়ারম্যান তাজুল ইসলাম তালুকদার, জালালাবাদ এসোসিয়েশন অফ আমেরিকা ইনক এর সাবেক সহ-সভাপতি হাজী আব্দুল মছব্বির, হবিগঞ্জ সদর সমিতির সভাপতি মিয়া মোঃ আছকির, কমিনিউটি এক্টিভিষ্ট হাসান আলী। অনুষ্ঠানের শুরুতে কুরআন তিলাওয়াত করেন বিদায়ী কমিটির ধর্ম ও সমাজকল্যাণ সম্পাদক সৈয়দ মোশাররফ হোসেন, বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সংগীত পরিবেশনার পর স্বাগত বক্ত্যব রাখেন অভিষেক অনুষ্টানের সদস্য সচিব ইমরান আলী টিপু, শুভেচ্ছা বক্তব্য রাখেন বিদায়ী কমিটির কোষাধক্ষ্য মোঃ আবুল কালাম আজাদ টিপু, প্রথম আলো সম্পাদক শেখ শফিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক রুবেল মিয়া, বিদায়ী সাধারণ সম্পাদক রোকন হাকিম, সংগঠনের বিদায়ী সভাপতি মোঃ আজদু মিয়া তালুকদার এর বক্তব্য দিয়ে প্রধান নির্বাচন কমিশনার জনাব এড. নাসির উদ্দিনকে অভিষেক পরিচালনা অনুরুদ করেন এবং অভিষেক উপলক্ষে সাময়িকী হৃদয়ে হবিগঞ্জের মোরক উন্মোচন করবেন সম্পাদক মোঃ শফিউদ্দিন তালুকদার, প্রধান অতিথি রব চৌধুরী ও জালালাবাদ এসোসিয়েশন অফ আমেরিকা ইনক এর সভাপতি বদরুল খান।

প্রধান নির্বাচন কমিশনার এড. নাসির উদ্দিন বলেন গত ২৯ অক্টোবর সাধারণ সভার মাধ্যমে গঠনতন্ত্রে কয়েকটি সংশোধনী আনা হয় এর মধ্যে উল্লেখযোগ্য কার্যকরী পরিষদের ২৫ সদস্য থেকে ১৯ সদস্যে কার্যনির্বাহী কমিটি কমিটি সংশোধনী করা হয় এবং  ১৯ সদস্যের ঊর্ধ্বে বিদায়ী সভাপতি ও সাধারণ সম্পাদক কে পরবর্তী কার্যকরী পরিষদের পদাধিকার বলে সদস্য বাধ্যতামূলক করা হয়।

নতুন গঠনতন্ত্র সংশোধনী সামনে রেখে আমরা নির্বাচন কমিশনার বৃন্দ হবিগঞ্জের বিষিষ্ট জনের মতামতের ভিত্তিতে হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি যুক্তরাষ্ট্র ইনকের ২০২৩ – ২০২৫ কমিটি মনোনীত করি। এরপরেই মাইকে একে একে নব নির্বাচিত কমিটির নাম  হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতির অগ্রযাত্রাকে আরো সামনে নিতে পুনরায় সভাপতি মোঃ আজদু মিয়া তালুকদার, সাধারণ সম্পাদক  মোঃ দেলোয়ার হোসেন মানিক, সহ-সভাপতি আতাউর রহমান, সহ-সভাপতি সাব্বির হোসেন, সহ-সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ টিপু, কোষাধ্যক্ষ রুবেল মিয়া, সাংগঠনিক সম্পাদক ইমরান আলী টিপু, প্রচার ও দপ্তর সম্পাদক মোঃ আলী খান জুনেদ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক সৈয়দ মোশাররফ হোসেন, আইন ও আন্তর্জাতিক বিষয়ক সৈয়দ জিয়াউল হাসান আসাদ, ক্রীড়া ও যুব সম্পাদক জহির আহমেদ রাহুল, সমাজকল্যাণ ও আপ্যায়ন সম্পাদক মোঃ আব্দুল গনি, মহিলা বিষয়ক সম্পাদক সাবরিনা আফরিন, কার্যকরি সদস্য মোঃ সফি উদ্দিন তালুকদার, রেজাউল আজাদ ভুইয়া রিজু, মোঃ আব্দুল মান্নান সিকদার, সাইফুল আলম মিলন, আশফাকুল হক চৌধুরী, রাজিব চৌধুরী  মনোনিত করা হয়েছে ও পদাধিকার বলে কার্যকারী পরিষদের সদস্য বিদায়ী সাধারণ সম্পাদক রোকন হাকিম।
অভিষেক অনুষ্ঠানে নব গঠিত কমিটির নেতৃবৃন্দকে শপথবাক্য পাঠ করান প্রধান নির্বাচন কমিশনার এড. নাসির উদ্দিন।

দ্বিতীয় অধিবেশনে সভাপতিত্ব করেন হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি যুক্তরাষ্ট্র (ইন্ক) পুনরায় নির্বাচিত সভাপতি মোঃ আজদু মিয়া তালুকদার ও সভা পরিচালনা করেন নবনির্বাচিত সাধারণ সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন মানিক। ২য় অধিবেশন শুরুতেই নবনির্বাচিত সভাপতি মোঃ আজদু মিয়া তালুকদার ও সাধারণ সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন মানিক সংগঠনের দায়িত্ব পালনের সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন বিশেষ করে বিদায়ী সাধারণ সম্পাদক রোকন হাকিমের সহযোগিতা।কবি সাহিত্যিক আবৃত্তিকার মোঃ আবু তাহের চৌধুরী।

সাধারণ সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন মানিক বিদায় সাধারণ সম্পাদক রোকন হাকিমকে  বিদায়ী সাধারণ সম্পাদক বক্তব্য দিতে আহ্বান জানান এ সময় বিদায়ী সাধারণ সম্পাদক তার বক্তব্যে বলেন ২০২১ এবং ২০২৩ কার্যনির্বাহী কমিটিসহ সভাপতি এবং হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতির উপদেষ্টা মন্ডলীর সকলের সহযোগিতায় বিগত দুটি বছর হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতিকে এগিয়ে নিতে চেষ্টা করেছি এর মধ্যে উল্লেখযোগ্য কাজ হল ২০২১ সালে বন্যা দুর্গতদের মধ্যে দুটি ঘর নবীগঞ্জ উপজেলায় সভাপতি মোঃ আজদু মিয়া তালুকদারের উপস্থিতিতে হস্তান্তর করা হয়, হবিগঞ্জ থেকে আগত বিশিষ্টজনদের সাথে মতবিনিময় ছিল এর মধ্যে উল্লেখযোগ্য এর মধ্যে রয়েছে বেলা’র প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসানের সাথে মতবিনিময়, ও জালালাবাদ এসোসিয়েশন অফ আমেরিকা ইনক বোর্ড অফ ট্রাস্ট্রি এটর্নি মঈন চৌধুরী সাথে শুভেচ্ছা বিনিময়। মহান স্বাধীনতা দিবস উদযাপন, ইফতার ও দোয়া মাহফিল এবং ২০২১ সালে হবিগঞ্জের সর্ববৃহ বার্ষিক বনভোজন পরিষদ এবং হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতির সকল সদস্যের সহযোগিতায় করতে সক্ষম হয়েছিলাম, জালালাবাদ এসোসিয়েশন অফ আমেরিকা ইনক আয়োজন একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন অংশগ্রহণ, এবং আমার বাংলাদেশের সংক্ষিপ্ত সফরে কার্যকরী পরিষদের সকলের অনুদানের মাধ্যমে ৩০০ জন অসহায় পরিবারদের শীতবস্ত্র বিতরণ করি নবীগঞ্জ উপজেলা পরিষদ হলে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হবিগঞ্জের জেলা পরিষদ চেয়ারম্যান ডঃ মুশফিক চৌধুরী, নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম সহ হবিগঞ্জের অনেক বিশিষ্টজন। ২০২৩ আমি কার্যকরী পরিষদের সহযোগিতায় হবিগঞ্জে জেলার কল্যাণ সমিতির সর্ববৃহৎ ইফতার ও দোয়া মাহফিল ব্রঞ্চে গোল্ডেন প্লেসে আয়োজন করতে সক্ষম হয়েছিলাম এই ইফতার মাহফিল হবিগঞ্জ সহ সিলেটের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন, ২০২৩ এর উল্লেখযোগ্য হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতির প্রথমবারের মতো ওয়েসারচেসটার কাউন্টির গ্লেন আইল্যান্ড পার্কে বার্ষিক বনভোজন ২০২৩ পালন করতে সক্ষম হই, এই বার্ষিক বনভোজনে আমি আহবায়ক মোহাম্মদ আতাউর রহমানের বিশেষ সহযোগিতায় প্রথমবারের মতো হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি বার্ষিক বনভোজন থেকে আয় করতে সক্ষম হই, ৪৩ ডলার নিয়ে আমি আমার সাধারণ সম্পাদকের দায়িত্ব গ্রহণ করি আশা করছি  আমার বিদায়ে আমি নবনির্বাচিত কমিটিকে ৫০০০ ডলারের কাছাকাছি ব্যাংক ব্যালেন্স হস্তান্তর করতে পারব। পরিশেষে বিদায়ী সাধারণ সম্পাদক বিগত দু‘টি বছর সমিতি চালানোর জন্য হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি কার্যকরী পরিষদ উপদেষ্টামন্ডলী এবং হবিগঞ্জ জেলা কল্যাণ হবিগঞ্জের সকল সদস্য ও  সদস্যাদের সহ সকল হবিগঞ্জ বাসীকে ধন্যবাদ জ্ঞাপন করেন, হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি সকল কাজকে প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার মাধ্যমে হবিগঞ্জবাসীর তথা বাংলাদেশীদের কাছে পৌঁছে দিতে উপস্থিত প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার সকল সাংবাদিকবৃন্দ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন। দুটি বছর সমিতি চালাতে কোথায় ভুল ত্রুটি হলে সকলের কাছে ক্ষমা প্রার্থনা করে নতুন কার্যকারী কমিটির সার্বিক সহযোগিতার প্রতিশ্রুতির আশ্বাস দেন।

এ সময় শুভেচ্ছা বক্তব্য রাখেন  যুক্তরাষ্ট্র হবিগঞ্জ বৃন্দাবন সরকারি কলেজ এলামনাই এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহেদ, সহ সাধারণ সম্পাদক মোঃ আবুল কালাম আজাদ টিপু এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হবিগঞ্জ সদর সমিতির সাবেক সাধারণ সম্পাদক আবুল কালাম, হেলাল উদ্দিন চৌধুরী, আব্দুল খালেক, মোস্তফা কামাল, ইকবাল হোসেন, মোঃ ছুরত আলী মাষ্টার, আবু আবদাল, নাহরীন মাল্টী সার্ভিসেস ইনক এর স্বত্বাধিকারী মোশারফ চৌধুরী, কমিউনিটি এক্টিভিষ্ট  জালাল চৌধুরী, সৈয়দ জুবায়ের আহমেদ, হবিগঞ্জ চেম্বারস অফ কমার্সের সাবেক সদস্য শামসুল হক, কমিউনিটি এক্টিভিষ্ট তামিম চৌধুরী প্রমূখ।

Facebook Comments Box

Posted ৩:২৮ অপরাহ্ণ | শনিবার, ০২ ডিসেম্বর ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com