সোমবার ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

অনলাইনে নৌকার মনোনয়ন কিনলেন আরাফাত

রাজনীতি ডেস্ক   |   রবিবার, ১৯ নভেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   66 বার পঠিত   |   পড়ুন মিনিটে

অনলাইনে নৌকার মনোনয়ন কিনলেন আরাফাত

ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য অধ্যাপক মোহাম্মদ আলী আরাফাত অনলাইনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন এবং জমা তা দিয়েছেন।

রোববার (১৯ নভেম্বর) এ তথ্য জানিয়েছেন মোহাম্মদ এ আরাফাতের মিডিয়ার দায়িত্বে থাকা মাইকেল চৌধুরী।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে মোহাম্মদ এ আরাফাত বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ শুধুমাত্র স্বপ্ন দেখায় না, সেটির বাস্তবায়নও করে। আওয়ামী লীগ ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশের যে রূপরেখা দিয়েছে, সেটি বাস্তবায়নের প্রথম ধাপে নিজেদের দলীয় মনোনয়নপত্র ক্রয় এবং বিক্রয়ের ক্ষেত্রে প্রথমবারের মতো অনলাইন সেবা চালু করেছে।

তিনি আরও বলেন, ২০৪১ সালে বাংলাদেশ হবে একটি উন্নত ও সমৃদ্ধ দেশ। আর সেই বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ। ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে আমরা চলে যাব। স্মার্ট বাংলাদেশ গড়ার চারটি ভিত্তি রয়েছে। এক. আমাদের প্রত্যেকটা সিটিজেন তারা প্রযুক্তির ব্যবহারে দক্ষ হবে- স্মার্ট সিটিজেন। দুই. স্মার্ট ইকোনমি অর্থাৎ সমস্ত ইকোনমিক কার্যক্রম আমরা এই প্রযুক্তি ব্যবহার করে করব। তিন. স্মার্ট গভর্মেন্ট ইতোমধ্যে আমরা অনেকটা করে ফেলেছি, সেটাও করে ফেলব এবং চার. আমাদের সমস্ত সমাজটাই হবে স্মার্ট সোসাইটি।

মোহাম্মদ এ আরাফাত বলেন, ২০১৯ সালে ই-গভর্মেন্ট মাস্টারপ্ল্যান প্রণয়ন করা হয়েছে। ২০২৫ সালের মধ্যে সরকারি সব কাজ যেন ই-পদ্ধতিতে হয় সেই ব্যবস্থা নিয়েছে সরকার। গোটা বিশ্বে আজ দ্রুত গতিতে প্রযুক্তির বিকাশ ঘটছে। বাংলাদেশও এই বৈশ্বিক ডিজিটাল অগ্রগতি থেকে পিছিয়ে নেই।

Facebook Comments Box

Posted ১০:২৯ পূর্বাহ্ণ | রবিবার, ১৯ নভেম্বর ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com