সোমবার ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সম্মিলিত বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের বাংলা বর্ষবরণ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৭ মে ২০২৩   |   প্রিন্ট   |   214 বার পঠিত   |   পড়ুন মিনিটে

সম্মিলিত বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের বাংলা বর্ষবরণ অনুষ্ঠিত

গত ২১ মে রবিবার  ১৪৩০ উদযাপন করেছে নিউইয়র্কে। সকাল ১১টায় মঙ্গল শোভাযাত্রা মধ্য দিয়ে ‘মোরে আরো আরো আরো দাও প্রাণ’ শিরোনামে আয়োজিত এই অনুষ্ঠানের শুভ সূচনা হয়। জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় উৎসবের উদ্বোধন ঘোষনা করেন নিউইয়র্কের কনস্যাল জেনারেল মনিরুল ইসলাম। গেষ্ট অব হিসেবে উপস্থিত ছিলেন এ্যাসেম্বেলীওম্যান ক্যাটলিনা কুরুজ। শোভাযাত্রার গ্রান্ড মার্শাল ছিলেন বিশিষ্ট ব্যাংকার কাজী হেলাল আহমেদ।

সকাল ১১ থেকে বিকাল ৫টা পর্যন্ত জ্যাকসন হাইটসের পিএস ৬৯-এ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে নীলা ডান্স একাডেমী,বহ্নিশিখা,শতদল ও সম্মিলিত বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক জোটের সমবেত সংগীত পরিবেশনা ছাড়াও একক সঙ্গীত ও নৃত্যে শিবলী ছাদেক,ফাহমিদা জিগর জাহান,সুচরিত দত্ত, সৈয়দ পারভীন পলি,সানিয়া ফেরদৌস,শামসুর নাহার মিলি,কনিকা দাস,নুনু, রওশন আরা রোজী, ফুলু রায় চৌধুরী, হাসান মাহমুদ,শিরিন বকুল,ছন্দা বিনতে সুলতান,নোমান সরকার, তুহিন আজাদ রোজীসহ অন্যান্য শিল্পীরা অংশ গ্রহন করেন।


আলোচনা অনুষ্ঠানে অংশ নেন বর্ষবরণ উদযাপন কমিটির আহবায়ক ফেরদৌস খান, প্রধান সমন্বয়কারী এস এম ইকবাল ফারুক, প্রধান উপদেষ্টা কবির কিরণ প্রমূখ। স্বাগত বক্তব্য রাখেন সদস্য সচিব বিষ্ণু গোপ।প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুইন্স ডেমোক্র্যাটিক পার্টির ডিস্ট্রিক্ট এটলার্জ এর্টনি মইন চৌধুরী।

সম্মিলিত বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের এই উৎসবে আয়োজক ছিল ঢাকা বিশ্ববিদ্যালয়,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়,জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ,জগন্নাথ বিশ্ববিদ্যালয় এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

‘বাংলা বর্ষবরণ ১৪৩০’ উপলক্ষে মেহের কবীরের সম্পাদনায় ‘মোরে আরো আরো আরো দাও প্রাণ’ শীর্ষক একটি স্মরণীকা প্রকাশ করা হয়।

Facebook Comments Box

Posted ৩:৩৩ অপরাহ্ণ | শনিবার, ২৭ মে ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com