শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রুকলিনে নিউইয়র্ক মহানগর দক্ষিন বিএনপি র দ্বিতীয় মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৭ মার্চ ২০২৩   |   প্রিন্ট   |   182 বার পঠিত   |   পড়ুন মিনিটে

ব্রুকলিনে নিউইয়র্ক মহানগর দক্ষিন বিএনপি র দ্বিতীয় মতবিনিময় সভা

ব্রুকলিনে নিউইয়র্ক মহানগর দক্ষিন বিএনপি র দ্বিতীয় মতবিনিময় সভা

বাংলাদেশ জাতীয়তাবাদী দল নিউইয়র্ক মহানগর দক্ষিণের আওতাধীন বাংলাদেশী অধ্যুষিত ব্রুকলিনে জাতীয়তাবাদী আদর্শের নেতা কর্মীদের মত বিনিময় সভা অনুষ্ঠিত হয় ৫ মার্চ রবিবার সন্ধ্যায় ব্রুকলিনের নিউ কার্ক এলাকায়। ব্রুকলিনে বিএনপি’র কমিটি গঠন সংক্রান্ত দ্বিতীয় এই মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপি’র যুগ্ম আহবায়ক এমলাক হোসেন ফয়সাল।

উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপির সুযোগ্য আহবায়ক সাবেক ছাত্রনেতা হাবিবুর রহমান সেলিম রেজা।
প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপি’র সদস্য সচিব বদিউল আলম এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক মোঃ সোহরাব হোসেন। স্থানীয় বিএনপি নেতা মিজানুর রহমান মানিকের সঞ্চালনায় উক্ত মত বিনিময় সভায় শুরুতে কোরান তেলাওয়াত এবং শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও আরাফাত রহমান কোকোর আত্মার মাগফেরাত কামনায় এবং বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের সুস্বাস্থ্য কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। উক্ত সভায় বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহবায়ক খলকুর রহমান, জিয়াউল হক মিশন, মোঃ নাসির উদ্দিন, শাহাদাত হোসেন রাজু, নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম সদস্য সচিব সাইদুর খান ডিউক, নিউইয়র্ক মহানগর উত্তরের যুগ্ম সদস্য সচিব কামরুল হাসান এবং নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপির অন্যতম সদস্য জামালুর রহমান চৌধুরী।
ব্রুকলিনে বিএনপি’র কমিটি গঠন সংক্রান্ত দ্বিতীয় এই মতবিনিময় সভায় ব্রুকলিনের বিভিন্ন প্রান্তের নেতা কর্মীরা অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ পরিবেশে গঠনমূলক আলোচনা করেন।
প্রধান অতিথির বক্তব্যে জনাব হাবিবুর রহমান সেলিম রেজা বলেন বাংলাদেশ আজ নব্য বিশ্ব বেহায়ার ক্ষপ্পরে পড়েছে, এই বিশ্ব বেহায়া এবং ফেসিষ্ট স্বৈরাচারী অবৈধ প্রধান মন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে বাংলাদেশকে আজ মুক্ত করতে হবে, স্বাধীনতা ও সার্বভৌমত্ত রক্ষা করতে হবে এর জন্য প্রবাসী বাংলাদেশী জাতীয়তাবাদী শক্তিতেই আজ ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে , আজকে তারই ধারাবাহিকতায় প্রবাসী বাংলাদেশী জাতীয়তাবাদী আদর্শের মানুষকে একত্রিত করে দেশনায়ক তারেক রহমানের হাতকে শক্তিশালী করার লক্ষ্যে
নিউইয়র্ক মহানগর দক্ষিন বিএনপি ব্রুকলিন বিএনপির কমিটি করার উদ্দ্যোগ গ্রহন করেছে। ব্রুকলিনের চারটি বাংলাদেশি গণবসতি এলাকা চার্চ ম্যাকডোনাল, নিউকার্ক, ফুলটন এবং ওজোন পার্কের সকলকে সমন্বয় করে, সকলের মতামতের ভিত্তিতে একটি সুন্দর এবং গ্রহণযোগ্য কমিটি গঠন করা হবে। দেশনায়ক জনাব তারেক রহমানের নেতৃত্বে বাংলাদেশে গণতন্ত্র পুনরুদ্ধারের যে আন্দোলন, একটি স্বাধীন ও নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে যে আন্দোলন চলছে ব্রুকলিনবাসীর অংশগ্রহণে নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপি এই চলমান আন্দোলন সংগ্রামে আরও বলিষ্ঠ ভূমিকা রাখবে বলে প্রধান অতিথি আশাবাদ ব্যক্ত করেন।
প্রধান বক্তা সদস্য সচিব মোঃ বদিউল আলম বলেন -পরিষ্কার করে এই অবৈধ সরকারকে বলতে চাই বাংলাদেশে তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোনো নির্বাচন হবেনা এবং নির্বাচন করতেও দেওয়া হবেনা।
বিশেষ অতিথির বক্তব্যে সিনিয়র যুগ্ন আহবায়ক মোঃ সোহরাব হোসেন বলেন আমারা এই নিউইয়র্ক থেকে দূর্বার আন্দোলন গডে তুলবো এবং অবৈধ বাকশালী সরকারের পতন না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন সংগ্রাম অব্যাহত থাকবে আর ব্রুকলিনবাসী এই আন্দোলনে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।
স্থানীয় নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন শাজাহান সিরাজী,আকরাম উদ্দিন বাদল, যুক্তরাষ্ট্র যুবদলের সাংগঠনিক সম্পাদক শামীম আহমেদ, জামাল উদ্দিন, মনির হোসেন , সাজেদুল ইসলাম ওরিক, বাদল ভুইয়া ও মোশাররফ হোসেন জাহাঙ্গীর। উক্ত মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন আবু ইউসুফ, লিটন মৃধা, মোহাম্মদ মাহফুজ, শাহ আলম, সোহাগ, নিষাদ, রাসেল, ফরিদি, কামাল উদ্দিন, মোঃ রহমান, এন ইসলাম নুরু, নুর ইসলাম বাবলু, নূর হোসেন, আব্দুল কাদের, এইচ এম ইসলাম, মো: আজিজ সহ আরো অনেকে। সভাপতির বক্তব্যে এমলাক হোসেন ফয়সাল ব্রুকলিনবাসীকে ধন্যবাদ জানিয়ে আগামী দিনের আন্দোলন সংগ্রামে নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপির আয়োজিত সকল কর্মসূচিতে ব্রুকলিনবাসীর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ কামনা করেন।

Facebook Comments Box

Posted ৭:১১ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৭ মার্চ ২০২৩

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com