রবিবার ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রে ৩৮তম ফোবানা সম্মেলনে অংশ নেবেন প্রধান বিচারপতি

প্রবাস ডেস্ক   |   সোমবার, ০১ এপ্রিল ২০২৪   |   প্রিন্ট   |   39 বার পঠিত   |   পড়ুন মিনিটে

যুক্তরাষ্ট্রে ৩৮তম ফোবানা সম্মেলনে অংশ নেবেন প্রধান বিচারপতি

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে অনুষ্ঠেয় ৩৮তম ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশনস ইন নর্থ আমেরিকা (ফোবানা) সম্মেলনে অতিথি হিসেবে অংশ নেবেন বাংলাদেশের প্রধান বিচারপতি ওবায়দুল হাসান ও অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দীন।

বিষয়টি নিশ্চিত করেছেন ফোবানার কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান মোহাম্মদ আলমগীর।

তিনি জানান, প্রধান বিচারপতি ওবায়দুল হাসান ও অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দীনের নেতৃত্বাধীন একটি প্রতিনিধি দল বর্তমানে রাষ্ট্রীয় সফরে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। তাদের অনুষ্ঠেয় ৩৮তম ফোবানা সম্মেলনের অতিথি হওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল। তারা তা গ্রহণ করেছেন।

মোহাম্মদ আলমগীর বলেন, সবকিছু ঠিক থাকলে ওয়াশিংটন ডিসিতে লেবার ডে’র সপ্তাহান্তে ৩০-৩১ আগস্ট ও ১ সেপ্টেম্বর ভার্জিনিয়ার আর্লিংটনের ক্রিস্টাল গেটওয়ে ম্যারিয়ট হোটেলের মিলনায়তনে অনুষ্ঠিতব্য ৩৮তম ফোবানা সম্মেলনে তারা অতিথি হিসেবে অংশ নেবেন।

গত ২৮ মার্চ ভির্জিনিয়ার ফেয়ারফ্যাক্সে ফোবানার কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান মোহাম্মদ আলমগীরের বাসভবনে এক অনুষ্ঠানে অংশ নেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান ও অ্যার্টনি জেনারেল এ এম আমিন উদ্দীন। এ সময় তাদের ৩৮তম ফোবানা সম্মেলনে যাওয়ার জন্য আমন্ত্রণ জানান আলমগীর। তারা সেই আমন্ত্রণ গ্রহণ করেন।

ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধান বিচারপতি ও অ্যাটর্নি জেনারেলের সফরসঙ্গী বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি শেখ হাসান আরিফ এবং বাংলাদেশের আইন ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ গোলাম সারওয়ার। এছাড়াও ব্যক্তিগত সফরে ওয়াশিংটনে অবস্থান করছেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি ফাহমিদা কাদের। তিনি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Facebook Comments Box

Posted ১০:৪১ পূর্বাহ্ণ | সোমবার, ০১ এপ্রিল ২০২৪

nykagoj.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
সম্পাদক
আফরোজা ইসলাম
কন্ট্রিবিঊটিং এডিটর
মনোয়ারুল ইসলাম
Contact

+1 845-392-8419

E-mail: nykagoj@gmail.com